banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: ডাকসু ভিপি নুর ও তার অনুসারীদের ওপর হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের আরেক নেতা মেহেদী হাসান শান্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। শান্ত মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের দপ্তর সম্পাদক ছিলেন।

মঙ্গলবার দুপুরে তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান।

তিনি বলেন, ‘মামলায় নাম থাকায় মেহেদী হাসান শান্তকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।’ এরই মধ্যে গ্রেপ্তার তিনজনকে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনে ভিপি নুর ও তার সহযোগিদের উপর হামলায় চালায় মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠন। হামলায় প্রায় ৩০ জনকে বেধড়ক পিটিয়ে আহত করা হয়। ঘটনার দুইদিন পর শাহবাগ থানা পুলিশ বাদি হয়ে একটি মামলা করে। মামলায় ৮ জনের নাম উল্লেখসহ ৩০ থেকে ৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

তারা হলেন- মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন, ঢাবি শাখার সভাপতি এ এস এম সনেট, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য, এ এফ রহমান হল শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইমরান সরকার, কবি জসিম উদ্দিন হল শাখার সাধারণ সম্পাদক ইয়াদ আল রিয়াদ 
(হল থেকে অস্থায়ী বহিষ্কৃত), জিয়া হল শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম মাহিম এবং মাহবুব হাসান নিলয়।

হামলায় জড়িত থাকায় সোমবার দুপুরে মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাবি শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তুর্যকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

ট্যাগ: bdnewshour24 মুক্তিযুদ্ধে মঞ্চ