banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূইয়ার ঘনিষ্ট সহযোগী মোহাম্মদ উল্লাহ খানকে গ্রেপ্তার করেছে সিআইডি। মানিলন্ডারিংয়ের একটি মামলায় বুধবার রাজধানীর কমলাপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন সিআইডির সিনিয়র সহকারি বিশেষ পুলিশ সুপার শারমিন জাহান। মোহাম্মদ উল্লাহ গ্রেপ্তারের পর খা‌লে‌দের টেন্ডারবা‌জিসহ বিভিন্ন আ‌য়ের উৎস বিষয়ে আদালতে জবানব‌ন্দি দিয়েছেন।

১৮ সেপ্টেম্বর ক্যাসিনো বিরোধী প্রথম অভিযানে খালিদ ভূঁইয়ার ইয়ংমেনস ক্লাবে অভিযান চালিয়ে ১৪২ জ‌নকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। জব্দ করা হয় দেড় ডজন এনালগ ও জি‌জিটাল ক্যা‌সি‌নো বোর্ড, নগদ ২৪ লাখ ২৯ হাজার টাকা। এসময় খালেদের টর্চার সেলে অভিযান চালিয়ে সেটিও গুড়িয়ে দেওয়া হয়। ওইদিন রাতেই গুলশানের বাসায় অভিযান চালিয়ে খালেদকে গ্রেপ্তার করে র‌্যাব।

শারমিন জানান, ‘ফকিরাপুলের ইয়ংমেন্স ক্লা‌বে ক্যা‌সি‌নো পরিচালনায় খালিদ ভূঁইয়ার ঘ‌নিষ্ঠ সহযোগী হি‌সে‌বে মোহাম্মদ উল্লাহ খানের নাম পাওয়া যায়। তাকে ধ‌রতে আমরা বেশ কিছুদিন ধরে কাজ ক‌রছিল। খা‌লেদ গ্রেপ্তার পর তিনি গা ঢাকা ‌দেন। অবৈধভাবে খা‌লে‌দের উপার্জিত বিভিন্ন আ‌য়ের সা‌র্বিক হিসাব-নিকাশ ও দেখভালের দায়িত্বে ছিলেন মোহাম্মদ উল্লাহ। তিনি খ‌ালেদ ভূইয়ার মা‌লিকানাধীন ভূঁইয়া অ্যান্ড ভূঁইয়া ডে‌ভেলপার লিমিটেডের জিএম ছিল।’

‘গুলশান থানায় মানিলন্ডারিং আইনে করা একটি মামলায় মোহাম্মদ উল্লাহকে গ্রেপ্তার দেখিয়ে বুধবার আদালতে পাঠানো হয়েছে।’

ট্যাগ: bdnewshour24 খালেদ ভূইয়া ঘনিষ্ট সহযোগী মোহাম্মদ উল্লাহ