banglanewspaper

রংপুর বিভাগ ছাড়া দেশের অন্য বিভাগের অধিকাংশ জেলায় ঝিরঝির করে পড়তে থাকা বৃষ্টি শুক্রবার মধ্যরাতে থামার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে বৃষ্টি থামলেও তাপমাত্রা কমে আসবে। এর ফলে বাড়তে পারে শীতের তীব্রতা।

বৃহস্পতিবার রাত থেকে দেশের বিভিন্নস্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত শুরু হয়। বৃষ্টি হয়েছে রাজধানীতেও। বর্তমানে শীত কিছুটা কমে আসার পাশাপাশি বৃষ্টিতে রাস্তার শীতের ধুলা পরিণত হয়েছে কাদায়।

উত্তরের জনপদ বাদে দেশের সর্বত্র হালকা বৃষ্টি পড়ছে, যা শুক্রবার রাত পর্যন্ত চলবে। মধ্যরাতের পর থেকে ধীরে ধীরে আকাশও মেঘমুক্ত হবে। তবে কমে যাবে তাপমাত্রা।

আবহাওয়ার সর্বশেষ পরিস্থিতি জানাতে গিয়ে এসব তথ্য জানিয়েছেন বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মো. আব্দুল মান্নান।

তিনি জানান, বৃহস্পতিবার রাত থেকে দেশের বিভিন্ন জেলায় হালকা আকারের বৃষ্টিপাত হচ্ছে। রাজশাহী ও রংপুর বিভাগ বাদে দেশের অন্যান্য বিভাগে শুক্রবার সারাদিন বৃষ্টিপাত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

আব্দুল মান্নান জানান, শুক্রবার মধ্যরাতে বৃষ্টিপাত থেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে তখনও আকাশ কিছুটা মেঘাচ্ছন্ন থাকবে। ধীরে ধীরে আকাশ পরিষ্কার হবে।

বৃষ্টি থাকলেও শীত বাড়বে জানিয়ে এই আবহাওয়াবিদ বলেন, ‘গতকাল এবং আজ শীত কিছুটা কম। বৃষ্টি থেমে গেলেও শুক্রবার মধ্যরাতের পর থেকে তাপমাত্রা কিছুটা কমতে পারে। এক্ষেত্রে এখনকার চাইতে কিছুটা বেশি শীত অনুভূত হবে।’

সপ্তাহজুড়ে আবহাওয়ার অবস্থা কেমন থাকবে জানতে চাইলে আব্দুল মান্নান বলেন, ‘দেশের আবহাওয়া পরিবর্তন হতে পারে। সুতরাং এখনও ওইভাবে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। আগামী দুই-একদিন পর বলা যেতে পারে।’

ট্যাগ: bdnewshour24 বৃষ্টি রাত শীত