banglanewspaper

সিরিয়ার যুদ্ধবিধ্বস্ত এলাকার ছবি পোস্ট করে তাতে বাংলাদেশের নাম জুড়ে দেয়ায় ক্ষমা চেয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে গতকাল মঙ্গলবার নতুন এক পোস্ট দিয়ে ভুলের জন্য বাংলাদেশের জনগণের কাছে ক্ষমা চায় সংস্থাটি। 

ক্ষমা চেয়ে ওই পোস্টে অ্যামনেস্ট লিখে- সংঘাত ও যুদ্ধময় দেশ, যেখানে মানুষ আক্রমণ, সহিংসতা ও মৃত্যুর শিকার হচ্ছে- সামাজিক যোগাযোগমাধ্যমে এমন বিজ্ঞাপনের পাশে বাংলাদেশের নাম অন্তর্ভুক্ত করায় অ্যামনেস্ট ইন্টারন্যাশনাল ক্ষমা চাচ্ছে। এই ভুলের জন্য আমরা বাংলাদেশের জনগণ ও যারা এই পোস্টের মাধ্যমে মর্মাহত হয়েছে তাদের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করছি।’

এর আগে গত শুক্রবার ফেসবুকে সিরিয়ার একটি এলাকার ধ্বংসযজ্ঞের ছবি পোস্ট করে সেখানে বাংলাদেশের নাম উল্লেখ করে সংস্থাটি। একইসঙ্গে যুদ্ধবিধ্বস্ত দেশে মানুষের মৃত্যুমুখে পতিত হওয়ার বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

শুক্রবারের ওই পোস্টে অ্যামনেস্টি লিখেছিল- ‘কেবলমাত্র ভুল সময়ে ভুল জায়গায় থাকার কারণে বাংলাদেশ ও পৃথিবীর অন্যান্য জায়গায় নিরপরাধ মানুষগুলো আক্রমণ, সহিংসতা ও মৃত্যুর শিকার হচ্ছে। যুদ্ধ ও সংঘাতকালীন সময়ের ভয়ঙ্কর নির্যাতনকে তুলে ধরতে সংগ্রাম করছি আমরা। লোমহর্ষক এইসব গল্প শোনানোর জন্য হাজারো মানুষের সঙ্গে আন্দোলনে যোগ দিন।’ 

পোস্টটি আপলোড দেয়ার কিছুক্ষণ পরই তা সরিয়ে ফেলেছিল অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।
 

ট্যাগ: bdnewshour24 অ্যামনেস্টি