banglanewspaper

৫ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হলো নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জিতলো সফরকারী ভারত।

টানা চতুর্থ ম্যাচ হেরে সিরিজ থেকে ছিটকে যাওয়া নিউজিল্যান্ডের সামনে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচটি ছিলও শুধুই আনুষ্ঠানিকতা। ম্যাচে ভারতের কাছে ৭ রানে হেরে আত্মসমর্পণ করলো কেন উইলিয়ামসনের দল।

ভারতের দেয়া ১৬৪ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। দলীয় মাত্র ২ রানের মাথায় জসপ্রিত বুমরার এলবিডব্লিউর ফাঁদে পড়ে মাঠ ছাড়েন মার্টিন গাপটিল। এরপর ১৭ রানের মাথায় ওয়াশিংটন সুন্দরের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন কলিন মুনরো। এরপর টম ব্রুসিও শূন্য রানের আউট হলে ধুকতে থাকে নিউজিল্যান্ড। টিম শেইফার্টের সাথে রস টেইলরের ৯৯ রানের জুটি স্বাগতিকদের জয়ের স্বপ্ন দেখায়। কিন্তু শেইফার্ট ব্যক্তিগত অর্ধশত এবং টেইলর ৫৩ রান করে আউট হলে দলের হয়ে আর কেউ হাল ধরতে পারেননি।নির্ধারিত ২০ ওভারে দলীয় ১৫৬ রানে ৯ উইকেট হারিয়ে ৭ রানে পরাজয় মেনে মাঠ ছাড়তে হয় নিউজিল্যান্ডকে। বল হাতে বুমরা ৪ ওভারে মাত্র ১২ দিয়ে ৩ উইকেট শিকার করেন। সাইনি ও শার্দুল ঠাকুর নেন দুটি করে উইকেট।

এর আগে ভারত নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে।

ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার পান জনপ্রিত বুমরা।

কোনো টেস্ট খেলুড়ে দেশের বিরুদ্ধে ৫-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জেতার নতুন এক রেকর্ড করলো টিম ইন্ডিয়া।

ট্যাগ: bdnewshour24 হোয়াইটওয়াশ নিউজিল্যান্ড