banglanewspaper

টি-টোয়েন্টি সিরিজের মতো এবার আর পাকিস্তানে অনুশীলন ক্যাম্প হবে না। বিসিএলের চার দিনের ম্যাচই একমাত্র প্রস্তুতি। পাকিস্তানের সঙ্গে প্রথম টেস্ট স্কোয়াডে যারা জায়গা পেয়েছেন তারা সবাই বিসিএলের প্রথম পর্ব খেলেছেন। সোমবার (৩ ফেব্রুয়ারি) শেষ হলো বিসিএলের এই পর্ব। ঠিক ২৪ ঘন্টা পর আগামীকাল সন্ধ্যায় পাকিস্তানের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে টাইগাররা।
 
তবে এবার আর চার্টার্ড ফ্লাইটে সরাসরি নয়, কাতার এয়ারওয়েজে করে ভেঙে ভেঙে রাওয়ালপিন্ডি যাবে ক্রিকেট দল। সব কিছু ঠিক থাকলে মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে দোহার উদ্দেশ্যে যাত্রা শুরু করবে মুমিনুল হকের দল।

দীর্ঘ এ যাত্রায় কাতারের রাজধানী দোহা হয়ে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ পৌঁছাবে টিম বাংলাদেশ। সেখান থেকে রাওয়ালপিন্ডি। অবশ্য ইসলামাবাদ আর রাওয়ালপিন্ডি খুব কাছাকাছি শহর। গাড়িতে সর্বোচ্চ ৩০ মিনিটের পথ।

কাজেই ধারণা করা যাচ্ছে, মঙ্গলবার মধ্যরাতেই রাওয়ালপিন্ডি পৌঁছে যাবে বাংলাদেশের জাতীয় দলের বহর। টি-টোয়েন্টি সিরিজ শেষে অল্প ক’দিনের বিরতি। তারপর ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে শুরু হবে বাংলাদেশ আর পাকিস্তানের প্রথম টেস্ট।

সে লক্ষ্যে ১৪ ক্রিকেটারের সাথে হেড কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন আর ফিজিও হুলেন ক্যালেফ্যাতেও যাচ্ছেন দলের সঙ্গী হয়ে। এর বাইরে আগেরবার টি-টোয়েন্টি সিরিজে দলের সঙ্গী না হলেও এবার ঠিক পাকিস্তান যাচ্ছেন ট্রেনার মারিও ভিল্লাভারায়ন।

ট্যাগ: bdnewshour24