banglanewspaper

রাওয়ালপিন্ডি টেস্টের জন্য ম্যাচ অফিশিয়ালস’র তালিকা প্রকাশ করেছে আইসিসি। ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন ক্যারিবিয়ান কিংবদন্তি স্যার রিচি রিচার্ডসন।

শুক্রবার থেকে শুরু হতে যাওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচটিতে রিচার্ডসন নিয়ন্ত্রণ করবেন নাইজেল লং এবং ক্রিস গাফানিকে। যারা মাঠের আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন। টিভি আম্পায়ার হিসেবে দেখা যাবে মারাইস এরাসমাস ও চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন শোজাব রাজা।

রিচার্ডসন প্রথমবারের মত ম্যাচ রেফারি হিসেবে পাকিস্তান সফর করেন ২০১৭ সালে। লাহোরে বিশ্ব একাদশ বনাম পাকিস্তান একাদশের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজে। ক্রিকেটার হিসেবে রিচার্ডসন পাকিস্তানে খেলেছেন ৬ টি টেস্ট ও ২১ ওয়ানডে। আম্পায়ার হিসেবে মারাইস এরাসমাস ও ক্রিস গাফানির এটি প্রথম পাকিস্তান সফর।

নাইজেল লং অবশ্য ৬ টি ওয়ানডে ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে পাকিস্তানে দায়িত্ব পালন করেন। ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর হওয়া সন্ত্রাসী হামলার সফরেও ওয়ানডে সিরিজে আম্পায়ার ছিলেন নাইজেল লং। সে হিসেবে প্রায় এক দশকের বেশি সময় পর আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে পাকিস্তানে যাচ্ছেন নাইজেল লং।

আগামী শুক্রবার রাওয়ালপিন্ডিতে শুরু হতে যাচ্ছে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। নিরাপত্তা শঙ্কায় দ্বিতীয় দফায় মাত্র একটি টেস্ট খেলেই দেশে ফিরবে টাইগাররা। এরপর আগামী এপ্রিলে একটি ওয়ানডে ও বাকি টেস্ট ম্যাচটি খেলতে পাকিস্তান যাবে বাংলাদেশ। 

ট্যাগ: bdnewshour24 বাংলাদেশ পাকিস্তান