banglanewspaper

পিরোজপুর প্রতিনিধি: এসএসসি ও সমমানের পরীক্ষার সময় কোনো ধরনের প্রশ্ন ফাঁস ও অপ্রীতিকর অবস্থা এড়াতে দেশের সব কোচিং সেন্টার বা অতিরিক্ত ক্লাস ও প্রাইভেট কোচিং বন্ধের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের  সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য কোচিং সেন্টার বন্ধ রাখতে পিরোজপুর শহরের বিভিন্ন স্থানে জেলা প্রশাসন থেকে অভিযান চালানো হয়েছে। বুধবার সকাল থেকেই জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: নাহিদ ভূঞা  ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: শাহীন মিয়া  শহরের মধ্যরাস্তা, আদর্শপাড়া, উকিলপাড়া, রাজারহাট, কলেজ রোড, শিকারপুর, কালিবাড়ী সড়ক, সিআইপাড়া, নড়াইলপাড়া, বসন্তপুল সড়কসহ বিভিন্ন কোচিং সেন্টারে এবং সরকারি বালক উচ্চ বিদ্যালয় কোচিং বন্ধের জন্য অভিযান চালান। এ সময় যে সকল কোচিং সেন্টর খোলা পাওয়া যায় তাদের কে বন্ধ করে দেয়।

এ বিষয়ে  নির্বাহী ম্যাজিষ্ট্রেট  মো: নাহিদ ভূঞা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: শাহীন মিয়া জানান, এসএসসি ও সমমানের পরীক্ষার সময় কোনো ধরনের প্রশ্ন ফাঁস ও অপ্রীতিকর অবস্থা এড়াতে দেশের সব কোচিং সেন্টার বা অতিরিক্ত ক্লাস ও প্রাইভেট কোচিং বন্ধের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের  থেকে সিদ্ধান্ত নেয় হয়েছে। কিন্তু পিরোজপুরে বেশ কিছু কোচিং বন্ধের শিক্ষা মন্ত্রণালয়ের  থেকে সিদ্ধান্ত কেউ মানছে না এমস খবর পেয়েই শহরের জেলা প্রশাসকে নিদের্শ অনুযায়ী এ অভিচান চলানো হয়েছে। প্রাথমিক পর্যায়ে মাইকিং করে সকলকে জাননো হয়েছিল এবং আজ সকাল থেকে বিভিন্ন স্থানে গিয়ে কোচিং সেন্টার গুলো বন্ধ করা হয়েছে। এখন থেকে জেলা প্রশাসন থেকে নিয়মিত এ বিষয়ে খোঁজ-খবর রাখা হবে কেউ যদি আইন না মেনে এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে কোচিং সেন্টার বা অতিরিক্ত ক্লাস ও প্রাইভেট কোচিং করায় তা হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

তবে কয়েকটি কোচিং সেন্টারের শিক্ষকরা অভিযোগ করে জানান, সরকারের আইনের প্রতি শ্রদ্ধা রেখে তারা তাদের  কোচিং সেন্টার সমূহ বন্ধ রেখেছে। কিন্তু সরকারি বালক ও বালিক উচ্চ বিদ্যালয়ের কিছু শিক্ষক তাদের কোচিং সেন্টার বন্ধ করে নিজ বাসায় সেই শিক্ষার্থীদের নিয়ে প্রাইভেট টিউশনের নামে নিয়মিত কোচিং করছে । এমনকি কোচিং নীতিমালা আইন না মেনে সরকারি বিদ্যালয় ও কলেজ শিক্ষকরা একই প্রতিষ্ঠানের ৩০-৪০ জন্য শিক্ষার্থীদের নিয়ে ব্যাচ তৈরি করে নিজ-নিজ বাসায় প্রাইভেট সেন্টার চালাচ্ছে। 

উল্লেখ্য, উল্লেখ্য, এসএসসি ও সমমানের পরীক্ষার সময় কোনো ধরনের প্রশ্ন ফাঁস ও অপ্রীতিকর অবস্থা এড়াতে দেশের সব কোচিং সেন্টার ২৭ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা কক্ষে নির্ধারিত আসনে বসতে হবে বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত নেয় হয়।

ট্যাগ: bdnewshour24 পিরোজপুর