banglanewspaper

মজিবুর রহমান, কেন্দুয়া: নেত্রকোণার কেন্দুয়ায় একটি রাস্তার অভাবে ভোগান্তির শিকার দুইটি বিদ্যালয়ের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী।

মাসকা ইউনিয়নের মাছিয়ালী-নোয়াদিয়া মৌজায় সরকারি হালটটি দখল হওয়ায় দিগলী মাছিয়ালী দাখিল মাদ্রাসা ও মাছিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীরা এই দুর্ভোগে পড়েন।

জানা যায়, দিগলী মাছিয়ালী দাখিল মাদ্রাসা ও মাছিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী রয়েছে। এর মধ্যে বেশিরভাগ শিক্ষার্থী রয়েছে লষ্করপুর, ভরাপাড়া ও নোয়াদিয়া গ্রামের।

এসব শিক্ষার্থীরা মাছিয়ালী-নোয়াদিয়া সরকারি হালট দিয়ে চলাচল করতেন। কিন্তু এই হালটটি দখল হয়ে সুরু আইলের পরিণত হওয়ায় দুর্ভোগে পড়েছেন শিক্ষার্থীরা। হালটটি পুনঃদ্বারের দাবি জানিয়েছেন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয়রা।

দিগলী মাছিয়ালী দাখিল মাদ্রাসার সুপার আব্দুল কাদির বলেন, মাদ্রাসার বেশিভাগ ছাত্র-ছাত্রী লষ্করপুর,ভরাপাড়া ও নোয়াদিয়া গ্রামের বাসিন্দা। তাদের যাতায়তের মাধ্যম ছিল এই রাস্তাটি। কিন্ত রাস্তাটি দখল হওয়ায় ওই এলাকার শিক্ষার্থীরা পড়েছে চরম বিপাকে। মাত্র এক কিলোমিটার রাস্তা তারা এখন ৩/৪ কিলোমিটার ঘুরে আসতে হয়।

মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি শেখ আব্দুল্লাহ আল মামুন জানান, এই হালট দিয়ে অত্র এলাকার লোকজন উপজেলা সদরের সাথে সহজেই যোগাযোগ করতে পারতেন। এখন স্থানীয়রা অন্য রাস্তা ব্যবহার করলেও মাদ্রাসার শিক্ষার্থীদের একমাত্র রাস্তা এটি। শুষ্ক মৌসুমে কোন মতে শিক্ষার্থীরা চলাচল করতে পারলেও বর্ষায় তাদের বিপত্তীর শেষ থাকে না। এই হালট পুনঃদ্বারসহ একটি রাস্তা নির্মাণের জন্য সংলিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামানা করছি।

ট্যাগ: bdnewshour24 কেন্দুয়া