banglanewspaper

সোমবার ভারতের মুখোমুখি হয়ে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ। তার আগে আজ প্রস্তুতি ম্যাচটা ভালোই হলো সালমা খাতুনের দলের। ব্রিসবেনে পাকিস্তানকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ।

বৃষ্টিতে অনুপযোগী মাঠের জন্য প্রথম প্রস্তুতি ম্যাচটা খেলতে পারেনি বাংলাদেশ নারী দল। অ্যালান বোর্ডার ফিল্ডের উইকেট আর্দ্রতার জন্য বেশ মন্থর। রান তোলা কঠিন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের প্রস্তুতি ম্যাচে ১০৭ তুলে ২ রানে জিতেছিল ভারত এ মাঠেই। আজ সেই একই মাঠে ৮ উইকেটে ১১১ রান তুলে জিতেছে বাংলাদেশ।

ব্যাটিং মনমতো হয়নি সালমাদের। মুর্শিদা খাতুনের ৪৩ ছাড়া আর কেউ বড় কোনো সংগ্রহ পায়নি। ২১ রান করেন ফারজানা হক। ১৬ ওভারে ৯০ রান তুলতেই ৬ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। শেষ দিকে রান তুলতে পারেননি ব্যাটসম্যানরা। শেষ ৫ ওভারে উঠেছে মাত্র ২৩ রান।

জয়ের জন্য শেষ ১০ ওভারে ৫৮ রান দরকার ছিল পাকিস্তানের মেয়েদের। হাতে ছিল ৬ উইকেট। এখান থেকে শেষ ৫ ওভারে গড় রানের লক্ষ্যকে ৬-এর ওপরে নিয়ে যান বোলাররা। খেলা ঘুরিয়েছেন খাদিজাতুল কুবরা-জাহানারা আলমরা। ১৬তম ওভারে খাদিজা ও ২০তম ওভারে জাহানারা ২টি করে উইকেট নেন। জয়ের জন্য শেষ ওভারে ১০ রান তুলতে পারেনি পাকিস্তান। প্রথম ৪ বলে ৪ রান দিয়ে বাকি ২টি উইকেট তুলে নেন জাহানারা। ২২ রানে ৪ উইকেট নেন তিনি। ১১ রানে ৩ উইকেট খাদিজার।

কাল থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ‘এ’ গ্রুপে বাংলাদেশের চার প্রতিপক্ষ—অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা।

ট্যাগ: bdnewshour24 প্রস্তুতি ম্যাচ পাকিস্তান বাংলাদেশ