banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ দিনব্যাপী ‘বসন্ত উৎসব-১৪২৬’ উদযাপিত হয়েছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ওয়ার্ল্ড স্কুল অব বিজনেসের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস উত্তরায় এ অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধাক্ষ মোর্শেদা চৌধুরী, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারী।

সকাল থেকেই উৎসবমুখর ছিল বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। ছাত্র-ছাত্রীদের সাঁজগোজ, পোশাক-পরিচ্ছদ, কুশল বিনিময় সবকিছুতেই ছিল বসন্তের আমেজ। ঋতুরাজ বসন্তকে ঘিরে শিক্ষার্থীদের ছিল মনোজ্ঞ পরিবেশনা। শুধু শিক্ষার্থী বললে ভুল হবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক–শিক্ষিকারাও সমান তালে বসন্ত বরণের গান ও কবিতা আবৃত্তি করে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তুলেছিল।

বাসন্তী রঙ শাড়ি পড়ে ললনারা হেটে যায়; মেলায় যাইরে..... গান, নৃত্য, কৌতুকের মধ্যে দিযে কোন ফাঁকে যে বেলা কেটে গেলো তা বোঝার উপায় ছিল না। বিশ্ববিদ্যালয়টি বাংলাদেশের সংস্কৃতিকে ধারণ করে লেখাপড়ার পাশাপাশি সংস্কৃতি চর্চার মাধ্যমে যেন সাদরে গ্রহণ করে আসছে।

ট্যাগ: bdnewshour24 ওয়ার্ল্ড ইউনিভার্সিটি উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী ড. আবদুল মান্নান চৌধুরী