banglanewspaper

সকাল সকাল জিম্বাবুয়েকে অলআউট করে দিলো বাংলাদেশ। গতকাল (শনিবার) তারা ৬ উইকেটে ২২৮ রান করে দিনের খেলা শেষ করেছিল। রবিবার তারা অলআউট হয়েছে ২৬৫ রান করে। অর্থাৎ, গতকালের রানের সাথে আজ ৩৭ রান যোগ করেছে তারা।

টাইগার পেসার আবু জায়েদ রাহি ৪টি ও স্পিনার নাঈম হাসান ৪টি করে উইকেট শিকার করেছেন। এছাড়া তাইজুল ইসলাম নিয়েছেন ২টি উইকেট। 

প্রথম দিন শেষে চাকাভা ৭ রানে ও তিরিপানো শূন্য রানে অপরাজিত ছিলেন। রবিবার দিনের শুরুতে সতর্ক ছিল জিম্বাবুয়ে। এদিকে বাংলাদেশের বোলাররা ছিলেন আক্রমণাত্মক। দিনের সপ্তম ওভারে বোলিংয়ে এসে উইকেটরক্ষকের হাতে ক্যাচ বানিয়ে তিরিপানোকে বিদায় করেন রাহি।

দিনের নবম ওভারে এসে এনডিলোভুকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন রাহি। পরের ওভারে টিশুমাকে এলবিডব্লিউ করে প্যাভিলিয়নের পথ ধরান তাইজুল। শেষ উইকেট জুটি কিছুটা ভোগাচ্ছিল বাংলাদেশকে। শেষমেশ তাইজুলের বলে নাঈমের হাতে ক্যাচ হন চাকাভা।   

শনিবার মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। এদিন টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২২৮ রান করে দিনের খেলা শেষ করে। জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন সেঞ্চুরি করেন। ১০৭ রান করে আউট হন তিনি। ৬৪ রান করেন ওপেনার মাসভাউরে।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ২৬৫ (১০৬.৩ ওভার)

(মাসভাউরে ৬৪, কাসুজা ২, আরভিন ১০৭, টেইলর ১০, সিকান্দার ১৮, মারুমা ৭, চাকাভা ৩০, তিরিপানো ৮, এনডিলোভু ০, টিশুমা ০, নিয়াউচি ৬*; ইবাদত ০/২৬, রাহি ৪/৭১, নাঈম হাসান ৪/৭০, তাইজুল ২/৯০)।

ট্যাগ: bdnewshour24 জিম্বাবুয়ে