banglanewspaper

পুঁজিবাজারে তৃতীয় দিনের মতো সূচকের পতন দিয়ে শেষ হয়েছে লেনদেন। দিন শেষে উভয় পুঁজিবাজারে সূচকের সঙ্গে কমেছে আর্থিক ও শেয়ার লেনদেন।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এক হাজার ৬০০ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। এটি আগের দিনের চেয়ে ৬৮ কোটি টাকা কম।

সোমবার ডিএসইতে ৩৫৫টি কোম্পানির ২০ কোটি ৮০ লাখ ৩১ হাজার ৪১৭টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১০৩ টির, কমেছে ২০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির দাম। দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ৪৮ পয়েন্ট কমে ৪ হাজার ৬৫০ পয়েন্টে নেমে এসেছে। এদিন ডিএসই শরিয়া সূচক ১২ পয়েন্ট কমে ১ হাজার ৭৩ পয়েন্ট, ডিএসইএ-৩০ সূচক ২০ পয়েন্ট কমে ১ হাজার ৫৭১ পয়েন্টে অবস্থান করছে।

অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৪৪টি কোম্পানির ৯৮ লাখ ২৭ হাজার ২৫৯টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে মাত্র ৭৮টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির কোম্পানির শেয়ারের দাম। দিনশেষে সিএসইতে ২৫ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে। এদিন সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট কমে ১৪ হাজার ২৬৩ পয়েন্টে নেমে এসেছে।

ট্যাগ: bdnewshour24 পুঁজিবাজার ডিএসই