banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধি: প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ববির ৫ শিক্ষার্থী। ছাত্রজীবনে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য তারা এই পদক পেলো।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বেলা ১১টা নাগাদ দেশের সকল বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক বিতরণ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন কলা ও মানবিক অনুষদ থেকে ইংরেজি বিভাগের শিক্ষার্থী তাবাচ্ছুম ইসলাম নবণী (সিজিপিএ ৩.৬৫)। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ থেকে গণিত বিভাগের শিক্ষার্থী মো. আসলাম হোসাইন (সিজিপিএ ৩.৯৪)। জীববিজ্ঞান অনুষদ থেকে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সায়মা মুজিব (সিজিপিএ ৩.৯৯)।

সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া মৌসুম (সিজিপিএ ৩.৯৪) এবং ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শারমিন সুলতানা (সিজিপিএ ৩.৯০)।

সহকারী রেজিস্টার তামান্না শারমিন জানান , বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য আহ্বানকৃত দরখাস্তের প্রেক্ষিতে পাঁচটি অনুষদের সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত ৫ জন শিক্ষার্থীকে মনোনীত করে তালিকাটি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে পাঠানো হয়। আইন অনুষদের পরীক্ষা শেষ না হওয়ায় ওই অনুষদ থেকে কোন শিক্ষার্থীর নাম পাঠানো সম্ভব হয়নি।

উল্লেখ্য, দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

ট্যাগ: bdnewshour24 ববি প্রধানমন্ত্রী স্বর্ণপদক