banglanewspaper

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হ‌লের এক শিক্ষার্থীকে কক্ষে আটকে রেখে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গতকাল বুধবার সভা করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন হলের প্রভোস্ট।

মঙ্গলবার রাত ১০টার দিকে শেরে বাংলা হ‌লে ঘটে এ ঘটনা। নির্যাতিত শিক্ষার্থীর নাম মোহাম্মদ শাহজালাল। তিনি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

শাহজালাল বলেন, জিওলজি অ্যান্ড মাইনিং বিভাগের শিক্ষার্থী শান্ত আমাকে ৪০১৬ নম্বর রুম থেকে ডেকে জরুরি কথা আছে বলে ১০০১ নম্বর রুমে নি‌য়ে যায়। সেখানে রুমের মধ্যে ঢোকার পর দরজা বন্ধ ক‌রে দেয়। এরপর তাকে মুখ বেঁধে মারধর ও নির্যাতন করা হয় বলে অভিযোগ করেন শাহজালাল।

তিনি জানান, ওই রুমটিতে অপরিচিত ৭/৮ জন উপস্থিত ছিল। তাদের সকলের হাতে রড ও দেশীয় অস্ত্র ছিল। একপর্যায়ে সবার চোখ ফাঁকি দি‌য়ে দরজার সিটকিনি দ্রুত খুলে দৌড়ে পালিয়ে ৪০১৪ নম্বর রুমে আশ্রয় নেন। পিছু ধাওয়া করে অভিযুক্তরা ওই রুম থেকেও তাকে ধরে আনার চেষ্টা করে। কিন্তু ওই রুমের শিক্ষার্থীরা প্রতিরোধ গড়ে তোলায় তারা ব্যর্থ হয়।

শাহজালাল জানান, বঙ্গবন্ধু হলের বাংলা বিভাগের না‌ভিদ ও অর্থনীতি বিভাগের মোহাম্মদ সাঈদের ম‌ধ্যে কক্ষ পরিবর্তন করা নি‌য়ে হামলা পাল্টা হামলার ঘটনায় প্রতিপক্ষের হামলায় সাঈদ গ্রুপের চারজন আহত হয়। এর জের ধরে সাঈদের সমর্থকরা তাকে কক্ষে আটকে নির্যাতন করেছে।

প্রভোস্ট ইব্রা‌হিম মোল্লা বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বুধবার এ বিষয়ে আলোচনা ক‌রে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।

ট্যাগ: bdnewshour24 বরিশাল বিশ্ববিদ্যালয়