banglanewspaper

নাসির উদ্দিন, নকলা (শেরপুর): মাতৃভাষা বংলা রক্ষায় ১৯৫২ সালের ভাষা আন্দোলনে বিশেষ অবদান রাখায় শেরপুর জেলার নকলা উপজেলাধীন চন্দ্রকোনা ইউনিয়নের বাসিন্দা অসিত দেব (শোভন) স্যারকে সচেতন নাগরিক সমাজ, বিডি ক্লিন নকলা ও নকলা অসহায় সহায়তা সংস্থার সৌজন্যে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

২৮ ফেব্রুয়ারি শুক্রবার দুপুরের দিকে চন্দ্রকোনা এলাকার অসিত দেব স্যারের বাসভবনে গিয়ে উক্ত সংগঠনের নেতৃবৃন্দ ও সুশীল নাগরিকরা সম্মাননা স্মারক হস্তান্তর করেন।

এসময় বিডি ক্লিন নকলা’র সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন ও সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভসহ অন্যান্য সকল সদস্যবৃন্দ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, সদস্য খন্দকার জসিম উদ্দিন মিন্টু ও তৌহিদুর রহমান ডালিম, নকলা অসহায় সংস্থার সভাপতি শামীম আহমেদ, নকলা অদম্য মেধাবী সহায়তা সংস্থার সাধারণ সম্পাদদক নাসির উদ্দিন ও অন্যান্য সদস্যবৃন্দসহ অনেকে উপস্থিত ছিলেন।

অসিত দেব (শোভন) স্যার জানান, তিনি ১৯৫২ সালে ময়মনসিংহের মৃত্যুঞ্জয়ী স্কুলে দশম শ্রেনির শিক্ষার্থী থাকা কালে ভাষা আন্দোলনে সক্রিয় ভাবে অংশ নেওয়ায় ৫/৬ দিন কারাবাস করতে হয়েছে, সইতে হয়েছে পাকিস্তানি স্বৈর শাসকদের অনেক নির্যাতন।

ট্যাগ: bdnewshour24 নকলা