banglanewspaper

মালয়েশিয়ায় ক্ষমতার নাটকীয় পালাবদলের মধ্যে তারপক্ষে এমপিদের ও জনগণের সমর্থন রয়েছে দাবি করে ফের প্রধানমন্ত্রী হতে প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন বর্ষীয়ান রাজনীতিক মাহাথির মোহাম্মদ।

বৃহস্পতিবার তার দলের পক্ষ থেকে মহিউদ্দীন ইয়াসিনকে প্রধানমন্ত্রী হিসেবে সমর্থনের কথা বলা হলেও শনিবার সকালে মাহাথির মোহাম্মদ ফের প্রধানমন্ত্রী হওয়ার অভিলাস দেশটির রাজাকে জানিয়েছেন বলে  খবর দিয়েছে স্টার অনলাইন।

অপরদিকে মাহাথিরের প্রতি সমর্থন প্রকাশ করেছেন জোটসঙ্গী আনোয়ার ইব্রাহীম ও তার দল। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে আনোয়ার ইব্রাহীম জানিয়েছেন, মাহাথিরের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে তার।

মাহাথির জানান, তার পক্ষে প্রয়োজনীয় সংখ্যক এমপি ও পাকাতান হারাপান জোটের সমর্থন রয়েছে। মাহাথির বলেন, আমি এখন আত্মবিশ্বাসী এই কারণে যে অধিকাংশই আমাকে সমর্থন করে।

এতে ক্ষমতার লড়াইয়ে গত কয়েক দশকের বৈরী আনোয়ার ইব্রাহীমের সঙ্গে নতুন করে সম্পর্ক পাতানোর বিষয়টি সামনে চলে এসেছে। আর ভেঙে যাওয়া পাকাতান হারাপান জোটের পক্ষে থেকেও একটি বিবৃতি ইস্যু করা হয়েছে।

তাতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে আমরা মাহাথির মোহাম্মদকে পূর্ণ সমর্থন জানাচ্ছি।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি হঠাৎ করে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন মাহাথির। এরপর দেশটির ক্ষমতা নিয়ে নানা নাটকীয়তা তৈরি হয়। পদত্যাগের পর থেকে অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন মাহাথির।

ট্যাগ: bdnewshour24 প্রধানমন্ত্রী মাহাথির