banglanewspaper

করোনাভাইরাস থেকে বাঁচতে মাস্ক ও হ্যান্ডওয়াশ পর্যাপ্ত পরিমাণে কিনে নেওয়ার জেরে সঙ্কটের কথা শোনা গেছে। এবার এই ভাইরাস থেকে নিজেদের সুরক্ষার কথা বিবেচনা করে বেশি পরিমাণে কনডম কেনার জেরে পণ্যটির সঙ্কট দেখা দিয়েছে। 

জানা গেছে, অস্ট্রেলিয়ায় সামাজিক যোগাযোগের মাধ্যমে এক ব্যক্তি স্ট্যাটাস দেন- করোনাভাইরাস থেকে বাঁচতে হলে নিজেদের সুরক্ষা নিশ্চিত করা দরকার। এজন্য শারীরিক সম্পর্ক স্থাপনে অবশ্যই কনডমের ব্যবহারের কথা উল্লেখ করেন তিনি। 

সেই পোস্ট ভাইরাল হয়ে যায়। তারপর অস্ট্রেলিয়ায় বিভিন্ন দোকানে কনডম কেনার হিড়িক পড়ে যায়। বর্তমানে বেশিরভাগ দোকানেই আর কনডম পাওয়া যাচ্ছে না।

জানা গেছে, সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেকেই পোস্ট দিচ্ছেন, হাতে কনডম পরে কোনোকিছু স্পর্শ করবেন। এমনকি বাইরে কোনো বস্তু স্পর্শ করার আগে অবশ্যই যেন আঙুলগুলো কনডমের মধ্যে সুরক্ষিত থাকে। 

বিশেষজ্ঞরা মনে করছেন, কনডম নিয়ে গুজবের জেরে যেভাবে পণ্যটির সঙ্কট দেখা দিয়েছে, খাবার নিয়ে এ ধরনের গুজব হলে ঘটনা ভয়াবহ হতে পারে। 

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া কিছু ছবিতে দেখা যায়, দোকানে কনডম রাখার জায়গাগুলো ফাঁকা হয়ে গেছে। সরকারি কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাস নিয়ে আতঙ্কের কিছু নেই। এটি এখনো সেভাবে ছড়ায়নি। জনগণ নিজেরা পরিচ্ছন্ন থাকলেই চলবে। কাউকে গুজবে কান না দেওয়ার ব্যাপারেও অনুরোধ জানানো হয়েছে।

ট্যাগ: bdnewshour24 কনডম