banglanewspaper

ভারতের হেয়ার রিমুভাল ক্রিম ‘ভিট’ ও পাকিস্তানের ‘গোরি’ ক্রিম তৈরির নকল কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব। বুধবার রাতে রাজধানীর চকবাজারে অভিযান চালিয়ে জব্দ করা হয়েছে প্রায় দুই কোটি টাকা মূল্যের বহুজাতিক বিভিন্ন পণ্য।

এছাড়া চকবাজারে আরও আটটি নকল প্রসাধনী তৈরির কারখানা ও গুদামে অভিযান চালিয়েছে বাহিনীটি। এ সময় একজনকে দুই বছরের কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার রাত ১০টা থেকে শুরু হওয়া অভিযান চলে গভীর রাত পর্যন্ত। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী মাজিস্ট্রেট সারওয়ার আলম। এসময় উপস্থিত ছিল র‍্যাব-১০ এর সদস্যরা।

সারওয়ার আলম জানান, চকবাজারের দেবিদাস লেনের এই কারখানায় দেশি-বিদেশি বিভিন্ন ব্রান্ডের নকল প্রসাধনী তৈরি করে তা গুদামজাত করা হয়েছিল। তাছাড়া চক্রটি দীর্ঘদিন ভেজাল এসব পণ্য বাজারে বিক্রি করত।

গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে বিপুল নকল কসমেটিকস জব্দ করা হয়। যার মধ্যে বেশ কয়েকটি বহুজাতিক পণ্যও রয়েছে। এছাড়া কারখানাগুলোতে ভারতের হেয়ার রিমুভাল ক্রিম ‘ভিট’ ও পাকিস্তানের ‘গোরি’ ক্রিম তৈরি হচ্ছিলো।

সারওয়ার আলম জানান, আটটি কারখানায় নকল প্রসাধনী মিলেছে। এসব কিনে মানুষ আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ও প্রতারিত হচ্ছেন। পাশাপাশি এসব সামগ্রী ব্যবহারের ফলে ত্বকের নানারকম রোগ দেখা দিতে পারে। ভেজাল পণ্য তৈরি ও বাজারজাতের অপরাধে কারখানা ও ভবন মালিককে জরিমানা করা হয়েছে।

অভিযানে উৎপাদন ও বাজার নিষিদ্ধ বিপুল পলিথিন ও কারখানার পাওয়া গেছে বলেও জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ট্যাগ: bdnewshour24 ভিট গোরি চকবাজার