banglanewspaper

দুর্দান্ত সেঞ্চুরি করলেন লিটন দাস। শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডেতে ১১৪ বলে ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নিলেন তিনি। এই সিরিজের প্রথম ম্যাচে লিটন করেছিলেন ১২৬ রান। লিটনের সেঞ্চুরির পরই নেমেছে বৃষ্টি। তাই আপাতত খেলা বন্ধ রয়েছে।

খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত লিটনের ব্যক্তিগত সংগ্রহ অপরাজিত ১০২ রান। ৭৯ রান করে অপরাজিত আছেন তামিম ইকবাল। বাংলাদেশের সংগ্রহ ৩৩.২ ওভারে বিনা উইকেটে ১৮২ রান।

সিলেটে আজ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় সফরকারীরা। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকেন তামিম-লিটন।

এই দুই টাইগার ওপেনার ২১ বছরের রেকর্ড ভেঙেছেন। এখন পর্যন্ত এই দুই ওপেনার ১৮২ রান করে অপরাজিত আছেন। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে ওয়ানডেতে ওপেনিংয়ে এটিই এখন সর্বোচ্চ রানের জুটি।

এর আগের রেকর্ডের মালিক ছিলেন শাহরিয়ার হোসেন ও মেহরাব হোসেন। ১৯৯৯ সালের ২৫ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচে তারা ১৭০ রানের পার্টনারশিপ করেছিলেন। এই জিম্বাবুয়ের বিপক্ষেই শাহরিয়ার-মেহরাবের জুটি ভেঙে নতুন রেকর্ড গড়লেন তামিম-লিটন।

সিরিজের প্রথম ম্যাচে ১৬৯ রানে ও দ্বিতীয় ম্যাচে ৪ রানে জয় পেয়েছিল বাংলাদেশ। তাই টাইগাররা যদি আজ জিততে পারে তাহলে জিম্বাবুয়ে হোয়াইটওয়াশ হবে।

ট্যাগ: bdnewshour24