banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধি: শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি বরং পুরো জাতিকে ধ্বংস করার পায়তারা করেছিলো দুষ্কৃতিকারীরা।বাঙালি জাতির যে চেতনা সেটি নিশ্চিহ্ন করার জন্যই বঙ্গবন্ধুকে হত্যা করেছিলো। সেজন্য নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে এবং দেশকে ভালোবেসে মুক্তিযোদ্ধাদের মত ত্যাগী মানুষ হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। 

বঙ্গবন্ধু’র ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও পুলিশ’ শীর্ষক আলোচনা সভায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মো.ছাদেকুল আরেফিন এসব কথা বলেন।সঠিক ইতিহাস জানার জন্য নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর ইতিহাস ও বাংলাদেশ সংশ্লিষ্ট ইতিহাসের বই পড়ার প্রতি গুরুত্বরোপ করেন।

শনিবার (৭ই মার্চ)বেলা ১১টায় বরিশাল জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইন্স হল রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বরিশালের পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম(বার)-এর সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম।

এ সময় তারা বঙ্গবন্ধুর ৭ই মার্চের তাৎপর্য সম্পর্কে ও দেশের ইতিহাস সম্পর্ক নিয়ে কথা বলেন। এছাড়াও বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা, সুধী-গুণিজন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, বরিশালের বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও বরিশাল জেলা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 বঙ্গবন্ধু