banglanewspaper

অস্ত্র ও মাদক মামলায় বিতর্কিত ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের জামিনের বাতিল করেছেন আপিল বিভাগ। এর আগে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে জামিন বাতিল চেয়ে আবেদন করেন। 

বিচারপতি এ কে এম  আসাদুজ্জামান ও এস এম মুজিবুর রহমান হাইকোর্ট বেঞ্চ এ জামিন আবেদন বাতিল করেন। 

এর আগে, শনিবার (৭ মার্চ) জিকে শামীমের আইনজীবী শওকত ওসমান জানিয়েছিলেন, গত ফেব্রুয়ারি মাসের ৪ ও ৬ তারিখে তিনি হাইকোর্টের দুই বেঞ্চ থেকে অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় বছর ও অপরটিতে ছয় মাসের জামিন পেয়েছেন।

জানা গেছে, ৬ ফেব্রুয়ারি অস্ত্র মামলায় হাইকোর্ট থেকে ৬ মাসের জামিন পান জি কে শামীম। যার লিখিত আদেশ ১২ ফেব্রুয়ারি প্রকাশিত হয়।

এছাড়া, জি কে শামীমের নামে মানিলন্ডারিং ও দুদকের আরও দুটি মামলা আছে সেগুলোর জন্য ইতোমধ্যে হলফনামা করা হয়েছে। তবে রাষ্ট্রপক্ষ এ বিষয়ে কিছু জানাতে পারেনি।

প্রসঙ্গত, ক্যাসিনোবিরোধী অভিযোগের মধ্যে গত বছরের ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানেও অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই ভবন থেকে বিপুল পরিমাণ টাকা, এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনী।

অভিযানের সময় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে কয়েকটি মামলা করা হয়। এর মধ্যে গত ২৮ জানুয়ারি অস্ত্র আইনের মামলায় বিচার শুরু হয়েছে।

ট্যাগ: bdnewshour24 জি কে শামীম