banglanewspaper

লমনিরহাট প্রতিনিধি: ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ (আইইবি) এর ২০২০-২১ মেয়াদে নির্বাচনে  সদস্য পদে নির্বাচিত হয়েছেন প্রকৌশলী নজরুল ইসলাম। প্রকৌশলী নজরুল ইসলাম  সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনে সদস্য পদে নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটে আইইবি সদস্য নির্বাচিত হয়েছেন নকলার কৃতি সন্তান। 

আইইবি নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত ফলাফল অনুযায়ী ১,১৩৬ ভোট পেয়ে তিনি সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। এ নির্বাচনে তিনি বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ মনোনীত মহান মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী “হুদা-শিবলু” প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন। প্রকৌশলী নজরুল ইসলাম নাজবেল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেব কর্মরত আছেন।

তিনি তরুণ উদ্যোক্তা হিসেবে সুনামের সাথে কাজ করে চলেছেন। তিনি জার্মান ও বেলজিয়ামসহ এশিয়ার বেশ কয়েকটি দেশের সাথে আধুনিক ফায়ার সেইফটি নিয়ে কাজ করছেন। তাছাড়া স্টীল বিল্ডিং এ ফায়ার প্রোফিং নিয়ে মাল্টিন্যাশনাল কোম্পানির সাথেও সুনামের সহিত কাজ করে যাচ্ছেন তরুন এই প্রকৌশলী প্রকৌশলী নজরুল ইসলাম তাঁর কর্মজীবনের পাশাপাশি দেশ ও জনগনের জীবনমানের উন্নয়নে উন্নয়নমূলক বিভিন্ন কর্মকান্ডের সাথে তিনি জড়িত থাকতে পেরে তিনি গর্বিত। 

এই তরুণ প্রকৌশলী নকলা উপজেলার টালকী ইউনিয়নের নয়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি (এমএমসি)’র সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। তাছাড়া সেচ্ছাসেবী সংগঠন ‘হিমু পরিবহন’ এর উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ (আইইবি) এর ২০২০-২১ মেয়াদে নবনির্বাচিত প্রকৌশলীরা ভবিষ্যতে তরুণ প্রকৌশলীদের সাথে নিয়ে কাজ করতে চান।

 তাঁরা বিশ্বাস করেন সমস্ত প্রকৌশলীরা এগিয়ে আসলে দেশের অবকাঠামোগত উন্নয়নসহ সার্বিক উন্নতি সাধন হবেই হবে। দেশের অবকাঠামোগত উন্নয়নসহ সার্বিক ভাবে দেশ ও জনগনের জীবনমান উন্নয়নে তাঁরা সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

ট্যাগ: bdnewshour24 লমনিরহাট