banglanewspaper

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) এক শিক্ষার্থীর ওপর হামলাকারীদের বিচার চেয়ে উপাচার্য ও প্রক্টর বরাবর দু'টি পৃথক স্মারকলিপি দেওয়া হয়েছে ।
রবিবার (০৮ মার্চ) দুপুর ১ টার দিকে আহত শিক্ষার্থী মোঃ রাফসান জনী এ স্মারকলিপি জমা দেন। 

স্মারকলিপিতে মোঃ রাফসান জনী উল্লেখ করেন," আমাদের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ৮ম সেমিস্টারের ক্লাস শেষ হওয়ায় হট প্লেট রেস্টুরেন্টে খাবারের আয়োজন করা হয়। এতে আমাদের ব্যাচের সকল শিক্ষার্থী অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে আমরা সবাই বিশ্ববিদ্যালয়ের বাসে করে বিশ্ববিদ্যালয়ের উদ্দ্যেশ্যে রওনা হই। বাস থেকে ভিসি ভবনের সামনে নামার পর অতর্কিতভাবে আমাকে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মোঃ হাফিজুল ইসলাম, আব্দুল হাকিম সুমন,হাসিব শেখ সাইমুন সহ আরও ২/৩ জন আমাকে কিল ঘুষি দেয়। অভিযোগ পত্রে তিনি আরও  উল্লেখ করেন, এক পর্যায়ে হাফিজ ও সুমন আমাকে বাঁশ দিয়ে কোমর ও পায়ে আঘাত করে। আঘাতের এক পর্যায়ে রাস্তায় পড়ে গেলে আমাকে কয়েকজন লাথি দেয়। এই ঘটনার আগেও  গত বছর ১৯ ই জুলাই আনুমানিক রাত ১২.৩০ টার দিকে হলের রুম থেকে হাফিজ, সাইমুন ডেকে নিয়ে মিথ্যা অভিযোগে তাঁকে মারধর করে বলেও জানান তিনি। 

হামলাকারী সকলেই গণিত বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মহিউদ্দিন আহমেদ সিফাতের রাজনীতির সাথে জড়িত বলে তিনি উল্লেখ করেন। অভিযোগ পত্রে হামলায়  জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার চেয়ে ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনা না ঘটে সেই ব্যবস্থা গ্রহণের জন্য কর্তপক্ষকে অনুরোধ জানানো হয়। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, "মাত্র অভিযোগ পত্রটি হাতে পেয়েছি তাই এই মুহুর্তে এ বিষয়ে কিছু বলতে পারছি না।  তবে আমরা বিষয়টা গুরুত্ব সহকারে নিয়েছি।"

ট্যাগ: bdnewshour24 ববি শিক্ষার্থী হামলা