banglanewspaper

ববি প্রতিনিধি: সাম্প্রতিক শিক্ষার্থী সহিংসতা ও নির্যাতনের বিভিন্ন অপপ্রচারের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীরা।

রবিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সম্মুখে বরিশাল – পটুয়াখালী মহাসড়কে এ আয়োজন সম্পন্ন হয়। সমাবেশে বক্তারা জানান, বেশ কিছুদিন ধরে ধারাবাহিকভাবে বিভিন্ন গণমাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নির্যাতনের ঘটনা উঠে আসছে।

যেগুলোর কিছু ঘটনা বিশ্বাসযোগ্য আবার কিছু ঘটনা আমাদের মধ্যে দ্বিধার সৃষ্টি করছে। এর মধ্যে সাম্প্রতিক সময়ে গণিত বিভাগের এক ছাত্রীর ওপর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে হামলার ঘটনা সম্পূর্ণ বাস্তবতা বিবর্জিত । গণমাধ্যমে এসব ভিত্তিহীন অভিযোগের কারণে জাতীয়ভাবে আমাদের বিশ্ববিদ্যালয়কে নেতিবাচক ও অনিরাপদ হিসেবে তুলে ধরা হচ্ছে।

বক্তারা আরো উল্লেখ করেন, আমাদের ক্যাম্পাস দেশের অন্যান্য অনেক ক্যাম্পাসের তুলনায় নিরাপদ। এখানকার শিক্ষকেরা তাদের ছাত্র – ছাত্রীদের প্রতি শিক্ষার্থীবান্ধব৷ কিন্তু ব্যাক্তিগত ফায়দা হাসিলের জন্য একটি পক্ষ গণমাধ্যমে নিজেদের ওপর হামলার মিথ্যা অভিযোগ করছে এবং সেইসব ঘটনায় শিক্ষকদের সংশ্লিষ্টতা দাবি করছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত।

বিশ্ববিদ্যালয় এবং এখানকার সম্মানিত শিক্ষকদের বিরুদ্ধে আনীত এসব মিথ্যা অভিযোগের আমরা কঠোর বিরোধিতা করছি৷ বক্তারা সমাবেশে হুঁশিয়ার প্রদান করে যে, গণিত বিভাগের শিক্ষার্থী নওরীন উর্মি তাঁর ওপর রহস্যজনক হামলার জন্য আমাদের শিক্ষকদের দায়ী করছে। সে যদি ওই হামলার ঘটনা সত্যি বলে প্রমাণে ব্যার্থ হয় তবে বরিশাল বিশ্ববিদ্যালয়ে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হবে।

মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন সমাজবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ছাত্রলীগ নেতা আলীম সালেহী। এসময় বক্তব্য রাখেন হিসাববিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী এ কে আরাফাত, জারিন তাসনিম ডায়না, গণিত বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আবির হাসান প্রমুখ।

ট্যাগ: bdnewshour24 ছাত্রী নির্যাতন অপপ্রচার বিরুদ্ধ মানববন্ধন