banglanewspaper

আত্রাই(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর  আত্রাই উপজেলায় স্থাপন করা হয়েছে সচেতনতামূলক মানচিত্র বিলবোর্ড। উপজেলা পরিষদের প্রধান ফটকে স্থাপন করা হয়েছে মুজিব শতবর্ষ ক্ষণগণনার ডিজিটাল ঘড়ি। ভিতরের প্রবেশপথে শোভা পাচ্ছে রঙ্গিন একাধিক বিলবোর্ড। নতুন স্থাপন করা এই সচেনতামূলক মানচিত্র বিলবোর্ড থেকে এক নজরেই জানা যাবে উপজেলার কোন অফিস কোন জায়গায় অবস্থিত। 

জানা গেছে, উপজেলায় প্রতিদিনই বিভিন্ন এলাকার সাধারণ মানুষ বিভিন্ন প্রয়োজনে আসেন। বর্তমান সরকারের নির্বাচনী  অঙ্গীকার গ্রামে শহরের সকল সুযোগ- সুবিধা  পোঁছে দেওয়ার।

সব মানুষ যেন জরুরী তথ্যগুলো এক নজরে ও খুব সহজেই জেনে সেবা পেতে পারে  সেজন্য স্থাপন করা হয়েছে সচেতনতা মূলক মানচিত্র বিলবোর্ড। অনেক মানুষই প্রবেশ করার সময় এই বিলবোর্ডটিতে একবার চোখ বুলিয়ে জেনে নিচ্ছেন তাদের প্রয়োজনীয় অফিসের অবস্থান সম্পর্কে যাবতীয় তথ্যাদি। 

সেবা গ্রহিতা বিশা ইউনিয়নের খোরশেদ আলম জানান আমি আগে জানতাম না কোন অফিস কোথায় রয়েছে। সমাজসেবা অফিস কোথায় এক জনকে বলায় তিনি আমাকে বিলবোর্ড দেখিয়ে বললেন এখানে সব আছে। ধন্যবাদ জানাই ইউএনও স্যারকে সচেতনতামূলক মানচিত্র বিলবোর্ড স্থাপন করে আমার মতো শত শত মানুষের উপকার করার জন্য।

ইউএনও মো. ছানাউল ইসলাম বলেন সচেতনতা মূলক মানচিত্র বিলবোর্ড থেকে খুব সহজেই উপজেলার কোন অফিসে কী ধরনের সেবা পাওয়াযায় এবং অফিসের অবস্থান কোথায় সে সম্পর্কে জানতে পারবেন। বর্তমান সরকারের গ্রহণ করা ভিশন সফল করার লক্ষ্যে সাধারন মানুষদের মাঝে পজেটিভ ধারনা সৃষ্টি ও সহজেই সেবা গ্রহণে আগ্রহী করার লক্ষ্যেই আমি নানা পদক্ষেপ গ্রহণ করেছি। তারই ধারাবাহিকতায় এই বিলবোর্ডটি নিজ উদ্দ্যোগে স্থাপন করেছি।

ট্যাগ: bdnewshour24 সচেতনতামূলক মানচিত্র