banglanewspaper

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। যার প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। একের পর এক স্থগিত হয়ে যাচ্ছে বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্ট। এমতাবস্থায় বাংলাদেশ দলের আসন্ন পাকিস্তান সফর নিয়েও তৈরি হয়েছে শঙ্কা।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে সর্বমোট তিন দফা পাকিস্তান সফর করার কথা বাংলাদেশ দলের। যার দুই দফা এরই মধ্যে শেষ হয়েছে। পরিবর্তিত সূচি অনুযায়ী তৃতীয় ও শেষ দফায় একমাত্র ওয়ানডের সাথে একটি টেস্ট খেলতে চলতি মাসের ২৯ তারিখ দেশ ছাড়ার কথা আছে টাইগারদের।

তবে এ সফর নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। মূলত বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। যাতে পাকিস্তানেই এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২০ জন। যার জন্য দেশটিতে ক্রিকেটার পাঠাতে খানিক ভাবতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

বর্তমান পরিস্থিতিতে পাকিস্তান সফর নিয়ে শঙ্কার ইঙ্গিত দিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘পাকিস্তান সিরিজ নিয়ে আমরা বসব। ওটা নিয়ে আমরা আবার সিদ্ধান্ত নেব।’

এদিকে করোনাভাইরাসের কারণে অনেকটা বাধ্য হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত হতে যাওয়া এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার প্রীতি ম্যাচ দুটি স্থগিত করেছে বিসিবি। স্থগিত করা হয়েছে আগামী ১৮ মার্চ হতে যাওয়া এ আর রহমানের কনসার্টও।

প্রসঙ্গত, বাংলাদেশ দল এখনো পাকিস্তান সফর বাতিল না করলেও চলতি মাসে নিজেদের পাকিস্তান সফর বাতিল করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। যদিও কারণ হিসেবে তারা কাঠগড়ায় তুলেছে ক্লান্তিকর সূচিকে।

ট্যাগ: bdnewshour24 টাইগার পাকিস্তান সফর