banglanewspaper

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসর শুরু আর মাত্র কয়েকদিন বাকি। সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্ন এখনো পাননি ইন্ডিয়ান ভিসা। আসলে তার ভিসার আবেদনই খারিজ করে দেওয়া হয়েছে।

করোনাভাইরাসের কারণে ইতোমধ্যে বাইরের দেশগুলো থেকে ভারতে মানুষ যাওয়ার পথ বন্ধ করে দিয়েছে ভারত সরকার, অর্থাৎ ভিসা দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু আইপিএল সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তো বিদেশি খেলোয়াড়, কোচসহ টিম ম্যানেজমেন্টকে ভারতে যেতেই হবে।

যদিও খেলোয়াড় ও আইপিএলের দল সংশ্লিষ্ট ব্যক্তিদের ভিসা দেওয়া না দেওয়ার ব্যাপারে কিছু জানানো হয়নি। অবশ্য ফাঁকা গ্যালারিতে টুর্নামেন্ট চালানোর ইঙ্গিত দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার ওয়ার্নারের খেলার কথা সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। গত আসরের অধিনায়ক কেন উইলিয়ামসনকে সরিয়ে দলটির অধিনায়কও করা হয়েছে ওয়ার্নারকে। কিন্তু ভারতে যাওয়ার জন্য তিনি ভিসার আবেদন করার পরে তার আবেদনকেই খারিজ করে দেওয়া হয়েছে। তবে সেটা করোনাভাইরাসের জন্য নাকি টেকনিক্যাল কোনো কারণবশত তা এখনো জানানো হয়নি।

ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে অবশ্য ক্রিকেটারদের উপর কোনো সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হয়নি। আইপিএল খেলতে যাওয়ার সিদ্ধান্ত খেলোয়াড়দের উপরেই ছেড়ে দেওয়া হয়োছে। ওয়ার্নার যে আইপিএলর খেলতে যেতে আগ্রহী ছিলেন সেটা তো পরিষ্কার। তবে শেষ অবধি তিনি ভিসা পাবেন কিনা তা এখনো অনিশ্চিত।

ট্যাগ: bdnewshour24 ভারত ভিসা ওয়ার্নার