banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে একই রাতে  ২কৃষকের বাড়ী হতে ৯টি গরু চুরির ঘটনা ঘটেছে। স্থানীয়দের দাবী, কিছুদিন থেমে থাকলেও ফের গরু চুরির আতংকে রাত কাটাচ্ছেন কৃষকরা।

১৪ মার্চ গভীর রাতে উপজেলার মাওনা ইউনিয়নের সিংগারদিঘি গ্রামে এ ঘটনা ঘটে। 

জানা যায়, ওই গ্রামের কৃষক জাকির হোসেনের গোয়ালঘর থেকে তিনটি ষাড় ও দুটি বকনা গরু চুরি করে নিয়ে যায় অজ্ঞাত চোরেরা। যেগুলোর বর্তমান বাজার মূল্য আনুমানিক ৩ লাখ টাকা।  একই রাতে ওই গ্রামের মৃত আব্দুল আউয়ালের ছেলে আদম আলীর গোয়াল ঘর থেকেও চারটি গরু চুরি হয়। যেগুলোর বর্তমান বাজার মূল্য আনুমানিক ৫ লাখ টাকা।  ২ কৃষকের নয়টি গরু চুরির ঘটনায় ওই গ্রামে চুর আতংক বিরাজ করছে।

ভুক্তভোগী কৃষক জাকির হোসেন জানান, প্রতি দিনের মতো গত রাতে গরুগুলোকে নিজ গোয়ালঘরে রেখে সকলে ঘুমিয়ে পড়ি। পরে সকালে 
আমি ও আমার স্ত্রী গোয়াল ঘরে গিয়ে দেখি আমাদের গরুগুলো নেই। এসময় আমাদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসে। আমার ধারণা, মধ্য রাতের কোন এক সময় গোয়ালঘর থেকে গরু গুলো চুরি করে নিয়ে যায় অজ্ঞাত চোর। পরে শুনি, একই ভাবে আদম আলীর গোয়াল ঘর থেকেও তার চারটি গরু নেই।

কৃষক আদম আলী জানান, গত রাত সাড়ে এগারোটা পর্যন্ত সজাগ থেকে ঘুমাতে যাই। সকালে উঠে দেখি গোয়াল ঘরের তালা কাটা এবং গরু নাই। পরে শুনি পাশের বাড়ীর জাকির হোসেনেরও গরু নিয়ে গেছে চোরেরা।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, গত রাতে গরু চুরির বিষয়ে অভিযোগ পাওয়া পাওয়া গেছে।  গরু চোর ধরতে পুলিশের অভিযান নিয়মিত পরিচালনা করার ফলেই তা নিয়ন্ত্রণে ছিল। 

 উল্লেখ, ১৩ জানুয়ারি সোমবার গভীর রাতে উপজেলার মাওনা ইউনিয়নের পরিষদের প্যানেল চেয়ারম্যানের (ওয়ার্ড সদস্য) বাড়ী থেকে ১০টি গরু চুরির হয়।যেগুলোর বর্তমান বাজার মূল্য প্রায় ১২ লাখ টাকা বলে জানান গরুর মালিক।এর পরের দিন অর্থাৎ ১৪ জানুয়ারি গেসিংগা ইউনিয়নের হায়াৎকারচালা গ্রামের মৃত মালেক মাস্টারের ছেলে কৃষক আনোয়ার হোসেনের দেড় লাখ টাকা মূল্যের একটি বাছুরসহ গাভী ও একই এলাকার মৃত তাজুল খানের ছেলে কৃষক গোলাম মোস্তফার ১লাখ মূল্যের দুটি গরু চুরি হয়।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, একই এলাকার হারুন ফরাজি ও তাঁর শ্বশুরের ৪টি গরু চুরি হয়। উপজেলার গাজীপুর ইউনিয়নের ধনুয়া গ্রামের ছাবেদ আলী মাদবরের ৭টি ও দক্ষিণ ধনুয়া গ্রামের সিরাজুল ইসলামের ৩টি গরু চুরি হয়েছে । আর ৮ জানুয়ারি সাইটালিয়ার বাদল মিয়ার ২টি গরু নিয়ে যায় চোরেরা।

ট্যাগ: bdnewshour24 গরু চুরি