banglanewspaper

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : ভিবিডি গোপালগঞ্জ শাখার উদ্যোগে শনিবার ঘোনাপাড়া থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংলগ্ন হোটেল সমূহে আতঙ্কজনক করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সতর্কীকরণ কার্যক্রম চালানো হয়েছে। 

এটাকে ভয় পাওয়ার প্রধান তিনটি কারণ হল, দুর্বল রোগ প্রতিরোধ ক্ষমতার অধিকারী কোন মানুষ এতে আক্রান্ত হলে তার মৃত্যুও হতে পারে, এর কোন ওষুধ নেই এবং কেবল হাঁচি-কাশির মাধ্যমেই নয়, বরং একজনের নিঃশ্বাস বা এমনকি ছোঁয়ার মাধ্যমেও এটা অন্যদের মধ্যে দ্রুত ছড়িয়ে পড়তে পারে। যদিও এ ভাইরাসটি বাংলাদেশে এখন পর্যন্ত ততটা ছড়িয়ে যায়নি, তবে এটি ইতোমধ্যে দক্ষিণ এশিয়া জুড়ে সাধারণ মানুষের ওপর প্রভাব ফেলতে শুরু করেছে।

যতক্ষণ এই ভাইরাসের প্রতিষেধক আবিষ্কার করা না যায়, ততক্ষণ এটি থেকে রক্ষা পাওয়ার জন্যে নিজেদের মধ্যে ছড়িয়ে পড়া রোধের ব্যাপারে সজাগ থাকা ছাড়া অন্য কোনও উপায় নেই। যদি বাংলাদেশের মানুষ সচেতন হন, তবে তারা এই ভাইরাস থেকে দূরে তথা নিরাপদে থাকতে পারবেন। এ প্রেক্ষাপটে প্রয়োজনীয় সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্যে ভিবিডি -গোপালগঞ্জ জেলা শাখা ‘’করোনা ভাইরাসে আতংক নয়, সর্তক হোন” নামে একটি প্রচারণা চালিয়েছে। 

এ প্রচারণাটি চালানো হয়েছে গোপালগঞ্জ জেলার ঘোনাপাড়া এবং বশেমুরবিপ্রবি নিকটস্থ খাবার হোটেল গুলোতে। এতে প্রায় ৫০ জন স্বেচ্ছাসেবী তিনটি দলে বিভক্ত হয়ে কাজ করেছিলেন। এ অভিযানের স্বেচ্ছাসেবীরা খাবার হোটেল গুলোতে হ্যান্ডওয়াশ বিতরণ করার পাশাপাশি সচেতনামূলক ফেস্টুন লাগিয়ে দিয়েছেন এবং রাস্তায় লোকজনকে করোনা ভাইরাস সম্পর্কিত সচেতনতা তৈরি করার পরামর্শ দিয়েছেন।  

উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন ‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ’ গোপালগঞ্জ জেলা শাখার প্রেসিডেন্ট , ভাইস প্রেসিডেন্ট, ট্রেজারার , জনসংযোগ কর্মকর্তা এবং জেনারেল সেক্রেটারি। অনুষ্ঠানটিতে এছাড়াও উপস্থিত ছিলেন ভিবিডি গোপালগঞ্জের সর্বস্তরের স্বেচ্ছাসেবক।
 

ট্যাগ: bdnewshour24 করোনা