banglanewspaper

অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। রিটে বিবাদী করা হয়েছে মন্ত্রিপরিষদ সচিবসহ সংশ্লিষ্ট ১৭ জনকে।

রোববার (১৫ মার্চ) বাংলা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক হারুন-উর-রশীদের পক্ষে আইনজীবী ইশরাত হাসান জনস্বার্থে রিটটি করেন। 

রিটকারী ইশরাত হাসান জানান, রিটে ফৌজদারি কার্যবিধি, ভ্রাম্যমাণ আদালত আইন, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন এবং সংবিধানের ৩১,৩২,৩৫ এবং ৩৬ অনুচ্ছেদের সুস্পষ্ট লঙ্ঘনের বিষয় তুলে ধরা হয়েছে। এ রিটের শুনানি বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রশিদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে হতে পারে।

সাংবাদিক আরিফুল ইসলামের পারিবারিক সূত্রে জানা যায়, অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম জেলা প্রতিনিধি তিনি। .

শুক্রবার দিনগত রাত ১২টার পর জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমার নেতৃত্বে কয়েকজন ম্যাজিস্ট্রেট আনসার সদস্যদের নিয়ে তার বাড়িতে যান। একপর্যায়ে তারা দরজা ভেঙে ঘরে ঢুকে স্ত্রী-সন্তানের সামনেই আরিফকে মারধর করে ধরে নিয়ে যান। 

পরে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে তার বাসায় আধা বোতল মদ ও দেড়শ’ গ্রাম গাঁজা রাখার অপরাধে এক বছরের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ট্যাগ: bdnewshour24 ভ্রাম্যমাণ আদালত