banglanewspaper

এম,লুৎফর রহমান,নরসিংদী প্রতিনিধি: করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা মূলক প্রচারনার অংশ হিসেবে প্রচারপত্র বিতরণ করেছে নরসিংদী জেলা প্রশাসন। রোববার(১৫ মার্চ)সকালে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের নেতৃত্বে এই প্রচারপত্র বিতরণ করা হয়।

এ সময় জেলা প্রশাসকের কার্যালয় থেকে ঢাকা-সিলেট মহাসড়কের জেলখানা মোড় পর্যন্ত সাধারণ জনগণ ও দোকানদের হাতে প্রচারপত্র তুলে দেওয়া হয়।এসময় আরো উপস্থিত ছিলেন নরসিংদীর সিভিল সার্জন ডাঃ ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল কায়েস, জেলা হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ শীতল চৌধুরী, আরএমও মিজানুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ মোঃ আবু কাউছার সুমনসহ সহ আরো অনেকে।

এ সময় জেলা প্রশাসক ও সিভিল সার্জন জানান, নরসিংদীতে এখনো পর্যন্ত করোনাভাইরাসের কোন রোগী সনাক্ত হয়নি।যারাই বিদেশ থেকে দেশে আসছেন তাদেরকে নিরাপত্তা মূলক ব্যবস্থা হিসেবে দুই সপ্তাহের জন্য হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।তবে যারা থাকতে অপরাগতা দেখাবে তাদের আইনের আওতায় এনে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনতে বাধ্য করা হবে।এর আগে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে হাতধোয়া কর্মসূচীর মাধ্যমে প্রচারপত্রের শুভ সূচনা করা হয়।

এদিকে কর্তৃপক্ষ জানিয়েছেন আজ রবিবার(১৫ মার্চ)সকাল পর্যন্ত ১৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।এরমধ্যে নরসিংদী সদরে ৩ জন, পলাশ উপজেলায় ৩ জন, শিবপুর উপজেলায় ৩ জন, মনোহরদী উপজেলায় ২ জন ও রায়পুরা উপজেলায় ৪ জন। এরা সবাই ইতালী, সৌদী আরব, দক্ষিণ কোরিয়া ও দুবাই ফেরত।

তারা বিগত দশ দিনের মধ্যে দেশে এসেছেন।হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাড়ি গিয়ে দেখা গেছে, তারা প্রত্যেকেই স্বাস্থ্য নিরাপত্তার স্বার্থে সরকারী বিধি মেনে চলছেন। অনেকেরই হোম কোয়ারেন্টাইনে ১১দিন অতিবাহিত হলেও রোগের কোন লক্ষণ পরিলক্ষিত হয়নি।তাদের আত্মীয়-স্বজনরা জানিয়েছেন, সকলের স্বার্থেই তারা সরকারী সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ও মেনে চলছেন।

ট্যাগ: bdnewshour24 করোনাভাইরাস