banglanewspaper

করোনাভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিববর্ষের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সমন্বয়কারী কামাল আব্দুর নাসের। 

আজ সোমবার বিষয়টি তিনি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। তিনি জানান, টুঙ্গিপাড়াও শিশু সমাবেশ হবে না। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠান প্যারেড স্কয়ারের পরিবর্তে টিভি চ্যানেলগুলোতে একযোগে সরাসরি সম্প্রচারের মাধ্যমে উদ্বোধন করা হবে জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান।

তিনি বলেন, সময়টি বেছে নেওয়া হয়েছে বঙ্গবন্ধুর জন্মক্ষণ রাত ৮টায়। আতশবাজির মাধ্যমে শুরু হবে। আতশবাজি সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হবে। লেজার শো সংসদ ভবন থেকে। এতে প্রধানমন্ত্রী, শেখ রেহানা, রাষ্ট্রপতি বক্তব্য রাখবেন। প্রধানমন্ত্রী কবিতা আবৃত্তি করবেন। কবিতাটি লিখেছেন শেখ রেহানা।

কামাল আব্দুর নাসের বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে রাত ঠিক ৮টায় আতশবাজির মাধ্যমে উদ্বোধন করা হবে। এরপর, জাতীয় সঙ্গীতের মাধ্যমে সংসদ ভবন থেকে মূল আনুষ্ঠানিকতা শুরু হবে। গণভবনে বিকাল ৫টায় স্মারক ডাক টিকিটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। জনকল্যাণে স্কুল, কলেজের প্রোগ্রামগুলো অনুষ্ঠিত হবে না। জন্মশতবার্ষিকীর থিম সং এ শেখ রেহানা সরাসরি কণ্ঠ দেবেন। এছাড়া বিশিষ্ট শিল্পীরা অংশ নেবেন।

ট্যাগ: bdnewshour24 প্রধানমন্ত্রী