banglanewspaper

মুজিব শতবর্ষ উপলক্ষে উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিনটি উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থল টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বশেমুরবিপ্রবির ভারপ্রাপ্ত উপাচার্য ড.মোহাম্মাদ শাহজাহান, শিক্ষক সমিতিসহ অনন্য শিক্ষকমন্ডলী ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং তার আত্তার শান্তি ও মাগফেরাতের জন্য দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন ও সামাজিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। 

স্বাধীনতার মহানায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী স্মরণীয় রাখার উদ্দেশ্য বঙ্গবন্ধু ক্রিকেট লিগ ২০২০ (মুজিববর্ষ) এর আয়োজন করে বশেমুরবিপ্রবি ছাত্রলীগ।

এছাড়াও দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে সন্ধ্যায় ৬ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক- কর্মকর্তাদের উপস্থিতে আকাশে ফানুশ উড়ানো এবং বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে জন্মশতবার্ষিকী উপলক্ষে মোমবাতির আলো প্রজ্বলন। এরপর কেক কাটার মধ্য দিয়ে সকল কর্মসূচির সমাপ্তি হয়।

বশেমুরবিপ্রবির ভারপ্রাপ্ত উপাচার্য ড. মোহাম্মাদ শাহজাহান বলেন, আজকের দিনটা আমাদের জন্যঅনেক গুরুত্বপূর্ণ একটা দিন এ দিনে জন্মগ্রহন করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আমাদের মাঝে নেই তবে তার আদর্শ আমাদের মধ্যে আজীবন থাকবে। তাঁর আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করছি। 

বশেমুরবিপ্রবির প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, অনেক গুরুত্বপূর্ণ ও আনন্দময় দিন বাঙ্গালী জাতির জন্য।আমাদের মত যারা নবীন প্রজন্ম তারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে পারেনি তবে আজকের মুজিববর্ষ উদযাপনের মধ্য দিয়ে আমরা বাঙালিরা ৭১ এ কিভাবে একতাবদ্ধতা ছিলাম সেই দৃশ্যটা আমাদের সামনে চলে আসছে। জাতির জনক শেখ মুজিবুর রহমান হয়তো আমাদের মাঝে নেই তবে তার আদর্শ আদর্শ ধারণ করে আমরা সামনের দিকে এগিয়ে যাবো, এটাই আমাদের মুজিব শতবর্ষের অঙ্গীকার।

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিনটি উদযাপন করে। তবে মহামারী রোগ করোনা ভাইরাস এর জন্য বিভিন্ন কর্মসূচি স্থগিত স্থগিত করা হয়েছে। 

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন একটি ঐতিহাসিক দিন না থাকলে আমাদের দেশ স্বাধীন হত না। আমরা স্বাধীন দেশ পেতাম না। আজকে তার শতবার্ষিকী এটা আমাদের জন্য পরম সৌভাগ্যের' একটি ব্যাপার। আমরা ছাত্র-শিক্ষক যারা আছি তারা হয়তো এই ১০০ বছর পূর্তি দ্বিতীয়বার পাবো না। তাই দিনটা অবশ্য আমাদের জন্য অনেক স্মরণীয়।

উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে রঙিন বাতি, গুরুত্বপূর্ণ স্হানে বঙ্গবন্ধুর ছবি, ব্যানার, পোষ্টারে সাজানো হয় সম্পূর্ণ ক্যাম্পাস।

ট্যাগ: bdnewshour24 বশেমুরবিপ্রবি