banglanewspaper

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে করোনা ভাইরাসে আক্রান্ত কি না তা নিশ্চিত করতে জেলা জুড়ে ৩২ জনকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে। আতংঙ্কিত না হয়ে করোনা ভাইরাস মোকাবেলায় স্বাস্থ্য দপ্তর কর্তৃক নিয়মকানুন মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে ।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে এবং আক্রান্তদের চিকিৎসা সেবা দেয়া সহ এ বিষয়ে সকল কার্যক্রম পর্যবেক্ষণ করার জন্য পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন কে সভাপতি ও সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকী কে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট্য একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও ইউনিয়ন পর্যায়ে ইউপি চেয়ারম্যানকে সভাপতি করে কমিটি গঠন করা হয়েছে।

জেলা হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য ৪ টি বেড দিয়ে আইসোলেসন ইউনিট তৈরী করা হয়েছে। এ সকল রোগীদের চিকিৎসার করার জন্য জেলা হাসপাতালের ৪ জন চিকিৎসক নিয়ে গঠন করা হয়েছে ‘র‌্যাপিড রেসপন্স টিম’ বলে জানান পিরোজপুরের সিভিল সার্জন ।
     
কোন রোগী সনাক্ত হলে তার চিকিৎসার জন্য আলাদা করে আইসোলেসন ইউনিট তৈরী করা হয়েছে  এবং রোগীদের সার্বক্ষনিক সেবা প্রদানের জন্য চার জন ডাক্তার নিয়ে একটি ‘র‌্যাপিড রেসপন্স টিম’ গঠন করা হয়েছে। 

পিরোজপুর জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ হাসনাত ইউসুফ জাকী বলেন, তাদেরকে (হোম কোয়ারেন্টাইন) থাকার জন্য বলা হয়েছে তার মানে এই নয় যে তারা আক্রান্ত যেহেতু তারা অধিকাংশ দেশের বাইরে ছিলেন। তাই আশংকা উড়িয়ে না দিয়ে সচেতনতা ও অবজারভেশেনের জন্য হোম কোয়ারেন্টাইন থাকতে বলা হয়েছে। তাদের ব্যাপারে প্রশাসন নজরদারি রাখছে। কেউ কোয়ারেন্টাইনে না থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

ট্যাগ: bdnewshour24 হোম কোয়ারেন্টাইনে