banglanewspaper

নাটোর প্রতিনিধি: নাটোরে জেলা প্রশাসক কার্যালয়ের দ্বোতলার প্রবেশদ্বারে জেলার বৃহত্তম ও নিয়নসাইন সম্বলিত আকর্ষনীয় বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়েছে । বুধবার দুপুরে বঙ্গবন্ধু কর্নারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহীর বিভাগীয় কমিশনার মোঃ হুমায়ুন কবীর খোন্দকার।

এ সময় বিভাগীয় কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন। কৃতজ্ঞ জাতি শ্রদ্ধায় স্মরণ করছে বঙ্গবন্ধুর অবদানকে, পালন করছে তাঁর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ-২০২০’। বঙ্গবন্ধু কর্নারে লিপিবদ্ধ তাঁর অবদান, আলোকচিত্র ও বইসমূহ বঙ্গবন্ধুকে জানার সুযোগ করে দেবে।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, জেলার অন্যতম জনসমাগমের স্থান-জেলা প্রশাসকের কার্যালয়। এখানে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের মধ্য দিয়ে আমরা বঙ্গবন্ধুকে শ্রদ্ধায়-কৃতজ্ঞতায় স্মরণ করছি। সবুজ জমিনের উপরে বঙ্গবন্ধু কর্নারের মাঝে নিয়নসাইনে রাখা হয়েছে পতাকার লাল বৃত্ত।

এর একপাশের উপরিভাগে লেখা হয়েছে, জন্মবার্ষিকীতে জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা এবং এর নীচে নিয়নসাইনে দৃশ্যমান মুজিব শতবর্ষের লোগো ও ইতিহাসের পাতায় বঙ্গবন্ধু ও বাংলাদেশ।

অপরপাশে লেখা হয়েছে, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম’ এবং নীচে নিয়নসাইনে দৃশ্যমান বাংলা ও ইংরেজীতে স্বাধীনতার ঘোষণা ও ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ছবি। নীচে বঙ্গবন্ধুর ১১টি ছবি এবং ১৫ আগস্টে ইতিহাসের অন্ধকারতম অধ্যায়ের বিবরণ। সর্বডানে বুকশেলফে রয়েছে বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও দেশের বরেণ্য লেখকদের লেখা বই।

ট্যাগ: bdnewshour24 বঙ্গবন্ধু কর্নার