banglanewspaper

বঙ্গবন্ধু জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধার নির্দশন হিসাবে সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স, পানি, বিদ্যুৎ, গ্যাস, বিআরটিএ এর বকেয়া বিলের সার চার্জ মওকুপের দাবি জানিয়েছেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম নগর ও বিভাগীয় নেতৃবৃন্দ।

মুজিববর্ষের প্রাক্কালে ঢাকা ওয়াসা, ঢাকা দক্ষিন সিটি করপোরেশনসহ অনেকেই বকেয়া হোল্ডিং ট্যাক্স ও বিলের সার চার্জ মওকুপের ঘোষনা দিলেও অন্যারা সে বিষয়ে কোন ঘোষনা দেয়ানি। সেকারনে বিপুল পরিমান বকেয়া অনাদায়ী থেকে গেছে। আবার আর্থিক সংকটে পতিত গ্রাহকরা বকেয়া বিলের বোঝা টানতে হচ্ছে।

এ অবস্থায় জাতির জনকের জন্মশত বার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে অবিলম্বে বকেয়া বিল ও হোল্ডিং ট্যাক্সের উপর সার চার্জ মওকুপের নির্দেশনা প্রদানের জন্য সরকার ও সংস্লিষ্ঠ কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন।

বৃহস্পতিবার সংবাদপত্রে পাঠানো এক বিবৃতিতে জাতির জনকের জন্মশত বার্ষিকী উদযাপনের শুভলগ্নে এক বিবৃতিতে ক্যাব নেতৃবৃন্দ উপরোক্ত দাবি জানান। বিবৃতিতে স্বাক্ষর করেছেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব মহানগরের সভাপতি জেসসিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ন সম্পাদক তৌহিদুল ইসলাম ও ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান।

বিবৃতিতে ক্যাব নেতৃবৃন্দ বলেন ১৭ মার্চ ২০২০ জন্মশত বার্ষিকী উদযাপনের অংশহিসাবে সরকারী বেসরকারী দপ্তর ও অন্যান্য কর্তৃপক্ষ নানা আয়োজনে মুজিববর্ষ উদযাপনের উদ্যোগ নিলেও জনগনের প্রতি সরকার ও সংস্লিষ্ঠ সরকারী-বেসরকারী সেবা প্রদানকারী কর্তৃপক্ষের সেবা ও সেবাগ্রহীতাদের মর্যদা সুনিশ্চিতে জাতির জনকের নির্দেশনা বাস্তবায়ন জরুরি বলে মতপ্রকাশ করেন। তাহলেই জাতির জনকের প্রতি প্রকৃত শ্রদ্ধা প্রদর্শন করা হবে।

বিবৃতিতে ক্যাব নেতৃবৃন্দ বলেন বাজারে ওষুধের দোকানগুলোতে মাস্ক, হেক্সিসল, হ্যান্ড স্যানিটাইজারসহ জীবাণুনাশক উপাদান কিনতে ক্রেতাদের উপচে পড়া ভিড়। কেউ চাহিদামাফিক পণ্য না পেয়ে ফিরে যাচ্ছেন। কোনও কোনও দোকানে দাম বেশি চাইলেও ক্রেতারা তা হুমড়ি খেয়ে কিনছেন।

দাম বাড়ার কারণ জানতে চাইলে বাজারের দোকানিদেরও একই বক্তব্য‘সাপ্লাই কম’। সুযোগ পেয়ে বিদেশ থেকে আমদানি করা গুঁড়াদুধের দামও বাড়িয়েছেন ব্যবসায়ীরা। বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে গুঁড়াদুধ আমদানি করা যাচ্ছে না।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন চট্টগ্রামে মাস্ক, সেনিটাইজার ও খাদ্য পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সাথে জড়িতদের বিরুদ্ধে প্রশাসনের বাজার অভিযান ও ভ্রাম্যমান আদালত জোরদার করে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দৃষ্ঠান্তমুলক শাস্তির ব্যবস্থা করা, বিজিএমইএ এর সাথে যোগাযোগ করে স্থানীয় উৎপাদান বাড়ানো, ওষুধ প্রশাসন, ভোক্তা অধিদপ্তর, ওষুধ ব্যবসায়ী সমিতির সাথে মতবিনিময় করে স্যানিটাইজার সরবরাহ নিশ্চিত করা, চাল, ডাল, গুড়া দুধ সরবরাহ নিশ্চিতে বাজার তদারকি জোরদার করার দাবি জানান।

এছাড়াও ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকে অসাধু ব্যবসায়ীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আহবানও জানানো হয়।সংবাদ বিজ্ঞপ্তি

ট্যাগ: bdnewshour24 মুজিববর্ষ গ্যাস পানি