banglanewspaper

সঞ্জয় বাঙ্গার বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শ হচ্ছেন-ক্রিকেট পাড়ায় গতকাল সারাদিন চলা এমন আলোচনায় জল ঢেলে দিলেন বাঙ্গার নিজেই। ভারতের সাবেক ব্যাটিং কোচ বাংলাদেশকে না বলে দিলেন। ব্যক্তিগত ও পেশাদারি দায়বদ্ধতায় বাংলাদেশের ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।

বাংলাদেশের টেস্টের ব্যাটিং পরামর্শকের পছন্দের তালিকায় সবার ওপরের নামটিই ছিলো বাঙ্গারের। ভারতের সাবেক ব্যাটিং কোচের সঙ্গে যোগাযোগের কথাও নিশ্চিত করেছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। আলোচনা চূড়ান্ত না হলেও তাকেই মুমিনুল-মুশফিকদের টেস্টের ব্যাটিং কোচ হিসেবে ধরা হচ্ছিল। কিন্তু বুধবার রাতে ৪৭ বছর বয়সী কোচ জানিয়েছেন, বাংলাদেশে আসছেন না তিনি। 

বাঙ্গার নিশ্চিত করেছেন, আট সপ্তাহ আগে তার কাছে এসেছিল বিসিবির প্রস্তাব। কিন্তু এই সময়ের মধ্যে স্টার স্পোর্টসের সঙ্গে দুই বছরের চুক্তি করায় বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব নেওয়া সম্ভব হচ্ছে না তার।

পাঁচ বছর ভারতের ব্যাটিংয়ে কোচের দায়িত্ব সামলানো সাবেক এই ক্রিকেটার ভারতীয় সংবাদ সংস্থা পিটিআাইকে বলেছেন, ‘বিসিবি আমাকে আট সপ্তাহ আগে প্রস্তাব পাঠিয়েছিল। কিন্তু এই সময়ের মধ্যে আমি স্টারের সঙ্গে চুক্তি চূড়ান্ত করি। ব্যক্তিগত ও পেশাদারি দায়বদ্ধতায় বাংলাদেশের ব্যাটিং কোচ আর সম্ভব হচ্ছে না।’ যদিও ভবিষ্যতে বিসিবির জন্য দরজা খুলে রাখলেন বাঙ্গার। তিনি বলেন, ‘ভবিষ্যতে বিসিবির সঙ্গে কাজ করতে উন্মুখ হয়ে আছি।’

ট্যাগ: bdnewshour24 বিসিবি