banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ করোনা ভাইরাসের সংক্রমণ অজুহাত ও পণ্য আমদানি কমসহ নানা অজুহাত দেখিয়ে বেশী দামে পণ্য বিক্রি করায় গাজীপুর জেলার শ্রীপুরের ৭ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

২০ মার্চ শুক্রবার বিকেলে উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার এলাকার  লোহাই বাজারে ও সন্ধ্যায় শ্রীপুর পৌর এলাকায় মাওনা চৌরাস্তার কাঁচা বাজারে ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন। এসময় তাকে সহায়তা করেন শ্রীপুর থানা পুলিশ ও আনসার সদস্যরা।

আদালত সুত্রে জানা যায়, চলমান করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ কার্যক্রম ও বর্তমান অবস্থার প্রেক্ষিতে কেউ যেন অযথা কোন পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে দাম বাড়াতে না পারে সেজন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে বাজার মনিটরিং করা হয়। এসময় বেশি দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে লোহাই বাজারের ব্যবসায়ী মোজাম্মেল হক ও রহিম উদ্দিনকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও পৌর এলাকায় মাওনা চৌরাস্তায় কাঁচাবাজারে অভিযান চালিয়ে ঊর্ধ্বমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির অভিযোগে নয়ন মিয়াকে ৩ হাজার, আলম হোসেনকে ৩ হাজার, রাসেল মিয়াকে ৫ হাজার, খোকন মিয়াকে ৫ হাজার ও বাছির উদ্দিনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন জানান, অধিক মূল্যে কাঁচাপণ্য বিক্রি করার প্রমাণ পাওয়ায় ওই ৭ বিক্রেতাকে তাৎক্ষণিক ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে সর্বমোট ২৪,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এ সময় ব্যবসায়ীদেরকে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করার নির্দেশনা প্রদান করা হয়। বর্তমান অবস্থার প্রেক্ষিতে কেউ যেন অযথা কোন পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি বা অন্য কোন অন্যায্য সুবিধা নিতে না পারে সেজন্য উপজেলা প্রশাসনের এমন অভিযান নিয়মিত পরিচালনা করা হবে বলেও জানান তিনি। 

ট্যাগ: bdnewshour24 করোনা ভাইরাস করোনা