banglanewspaper

করোনাভাইরাস সংক্রমণ রোধে ফরিদপুর শহরের দুই যৌনপল্লীকে অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। শনিবার দুপুরের শহরের রথখোল ও সিঅ্যান্ডবি ঘাটের (নৌবন্দর) এসব যৌনপল্লী বন্ধের এ ঘোষণা দেন নির্বাহী হাকিম মাসুম রেজা।

তিনি জানান, শহরের এ দুই যৌনপল্লীতে জায়গা কম, ঘিঞ্জি পরিবেশ এবং বিভিন্ন জেলা থেকে প্রতিদিন অসংখ্য মানুষ যাতায়াত থাকায় করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি আছে। তাই জেলা প্রশাসক ও পুলিশ সুপারের পরামর্শে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি আরো জানান, এই দুই পল্লীতে প্রায় তিন শতাধিক যৌনকর্মী ও তাদের অনেকের ছেলেমেয়ে রয়েছে। মানবিক কারণে এ সময়ে খাদ্য সহায়তা হিসেবে প্রাথমিক পর্যায়ে এক-দুই দিনের মধ্যে প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চাল দেয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়াও বাড়িওয়ালাদের বন্ধের সময়ে যৌনকর্মীদের কাছ থেকে ঘরভাড়া না নেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।

ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোরশেদ আলম জানান, করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে যৌনপল্লী দুইটির প্রবেশ পথে পুলিশ পাহারা জোরদার করা হয়েছে।

জেলায় গত ৩ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত ফরিদপুর জেলায় ৪২৫৬ জন বিভিন্ন দেশ থেকে দেশে এসেছে। তাদের মধ্যে এ পর্যন্ত করোনাভাইরাস রোধে ৬২১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ট্যাগ: bdnewshour24