banglanewspaper

বিশ্বজুড়ে করোনা আতঙ্কে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সকল ধরনের আমদানি রফতানি বন্ধ ঘোষণা করা হয়েছে।  শনিবার (২১ মার্চ) সন্ধ্যায় পত্র বিনিময়ের মাধ্যমে উভয় দেশের ব্যবসায়ী সংগঠন ও সরকারী সিদ্ধান্তে বন্ধ ঘোষণা করা হয়। 

বুড়িমারী স্থলবন্দরের আমদানি রফতানিকারক সমিতির সভাপতি পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল বলেন, বিশ্বজুড়ে আতঙ্কিত ভাইরাস করোনা মোকাবেলায় ভারত সরকার তাদের চ্যাংড়াবান্ধা স্থলবন্দরকে ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে। যার ফলে বুড়িমারী স্থলবন্দরে রবিবার (২২ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত আমদানি রফতানির সকল ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। এ বিষয়ে উভয় দেশের ব্যবসায়ী সংগঠন ও বন্দরকর্তৃপক্ষের মাঝে পত্র বিনিময় হয়েছে।  শুধুমাত্র আটকা পড়া বাংলাদেশ ও ভারতের পাসপোটধারী যাত্রীদের নিজ নিজ দেশে ফিরতে ইমিগ্রেশন খোলা থাকবে। 

বুড়িমারী চেকপোস্টের ইমিগ্রেশন পুলিশ অফিসার উপ পরিদর্শক আনোয়ার হোসেন বলেন, স্থলবন্দর বন্ধ থাকবে। শুধুমাত্র ইমিগ্রেশন চালু থাকবে। তবে নিজ দেশে ফিরতে পারবেন উভয় দেশের পাসপোর্টধারী নাগরিকরা।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর সত্যতা নিশ্চিত করে বলেন, ভারত সরকার করোনা মোকাবেলায় তাদের চ্যাংড়াবান্ধা স্থলবন্দরে আমদানি রফতানি বন্ধ করায় বুড়িমারী স্থলবন্দরের কার্যক্রমও ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। 

ট্যাগ: bdnewshour24