banglanewspaper

করোনাভাইরাসে মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। কদিন আগেই করোনায় আক্রান্ত হয়ে স্প্যানিশ ফুটবল কোচ ফ্রান্সিসকো গার্সিয়ার মৃত্যু হয়েছে। এবার মৃতের তালিকায় যুক্ত হলেন রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি লরেঞ্জো সাঞ্জ।

আগেই লরেঞ্জোর শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছিল। আট দিন জ্বরে ভোগার পর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয় তাঁকে। সেখান থেকে আর ফেরেননি রিয়ালের সাবেক সভাপতি।

রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে লরেঞ্জোর মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। এ ছাড়া এক টুইটবার্তায় লরেঞ্জোর ছেলে ফার্নান্দো সাঞ্জ মৃত্যুর খবর জানিয়েছেন।

এক বিবৃতিতে রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে বলা হয়, ‘রিয়াল মাদ্রিদ এবং বোর্ড পরিচালকরা অত্যন্ত দুঃখ ও শোকের সঙ্গে জানাচ্ছেন, লরেঞ্জো সাঞ্জ মারা গেছেন। তিনি ১৯৯৫ থেকে ২০০০ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের সভাপতি ছিলেন। আমরা শোকাহত এমন এক সভাপতির জন্য, যিনি জীবনের একটা বড় অংশ রিয়ালের জন্য নিংড়ে দিয়েছিলেন। এ অবস্থায় রিয়াল যত দ্রুত সম্ভব তাঁকে প্রাপ্য মর্যাদা দেওয়ার চেষ্টা করবে।’

টুইটারে ফার্নান্দো সাঞ্জ জানিয়েছেন, ‘আমার বাবা মারা গেছেন। তার এভাবে চলে যাওয়ার কথা ছিল না। আমার দেখা অন্যতম দয়ালু, সাহসী ও কঠোর পরিশ্রম করা মানুষটি চলে গেলেন। পরিবার ও রিয়াল মাদ্রিদ ছিল তাঁর ভালোবাসা।’

এর আগে করোনাভাইরাসের লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তরুণ ফুটবল কোচ গার্সিয়া। হাসপাতালে ভর্তি হওয়ার পর জানতে পারেন, লিউকেমিয়া রোগেও আক্রান্ত ছিলেন তিনি। স্পেনের মালাগা অঞ্চলের অ্যাথলেটিকো পোর্তাদা আলতার জুনিয়র দলের কোচ ছিলেন গার্সিয়া। তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ক্লাবের সভাপতি পেপ বুয়েনো।



আড়াই মাসে মহামারির আকার নেওয়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে আক্রান্তের সংখ্যা তিন লাখ ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে নেদারল্যান্ডসভিত্তিক বার্তা সংস্থা বিএনও নিউজ। করোনায় মৃতের সংখ্যা পৌঁছে গেছে ১৩ হাজার ৬৯ জনে।

ট্যাগ: bdnewshour24