banglanewspaper

এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে উত্তরা ১৮ নম্বর সেক্টরের দিয়াবাড়িতে রাজউকের আবাসিক প্রকল্পে কোয়ারেন্টাইন সেন্টার স্থাপন করার সিদ্ধান্ত বাতিল করলেও আজ রবিবার (২২ মার্চ) থেকে কোয়ারেন্টাইন শুরু করার কার্যক্রম শুরু হয়েছে।

দিয়াবাড়িতে রাজউক উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের আওতায় ৪টি ভবন কোয়ারেন্টাইনের জন্য প্রস্তুত করা হচ্ছে। মাধবীলতা নামে ওই ভবনগুলোয় ৮৪টি করে ফ্ল্যাট রয়েছে। মোট ৩৩৬টি ফ্ল্যাট কোয়ারেন্টাইনের জন্য রাখা হয়েছে।  সেখানে পরিষ্কার করা হয় এবং আনুষঙ্গিক জিনিসপত্র আনতে শুরু করেছে পুলিশ। এ কাজে তাদের সহায়তা করছে রাজউকসহ বিভিন্ন সংস্থা।

এদিকে, গত শুক্রবার প্রকল্প কম্পাউন্ডে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে কাজ শুরু হলে কয়েকশ বাসিন্দা প্রতিবাদ জানাতে সড়কে নেমে আসেন।

স্থানীয়রা বলছেন, কোয়ারেন্টাইনের জন্য ঠিক করা চারটি ভবনে ৮৪টি করে ফ্ল্যাট রয়েছে। এসব ফ্ল্যাটসহ সর্বমোট ৩৩৬টি ফ্ল্যাট কোয়ারেন্টাইনের জন্য প্রস্তুত করা হচ্ছে। এখানে প্রায় তিন হাজার মানুষ বসবাস করছে। এর মধ্যেই এখানে কোয়ারেন্টাইন সেন্টার খোলা হচ্ছে। এমন সিদ্ধান্তের ফলে স্থানীয়দের স্বাস্থ্যঝুঁকিতে পড়ার শঙ্কা রয়েছে।

ট্যাগ: bdnewshour24 করোনা উত্তরা