banglanewspaper

বিদেশ থেকে আসা এক ব্যক্তি কয়েকদিন ধরে ঘুরছেন মোহাম্মদপুরের বিভিন্ন অলিগলিতে। পরিবার নিয়ে খাচ্ছেন বিভিন্ন রেস্টুরেন্টে। নিয়ম অনুযায়ী বিদেশ থেকে এলেই হোম কোয়ারেনটাইনে থাকার কথা থাকলেও তিনি তা মানছিলেন না।



সর্বশেষ রবিবার (২২ মার্চ) সন্ধ্যায় প্রবাসী ওই ব্যক্তি যান মোহাম্মদপুরের শিয়া মসজিদ রোডের হক বেকারিতে। খবর পৌঁছায় আইইসিডিআর কর্মকর্তাদের কাছে। সঙ্গে সঙ্গে ছুটে যান বিদেশ ফেরত ব্যক্তির খোঁজে। কিন্তু তাকে পাওয়া না গেলেও কনফেকশনারির চার কর্মচারিকে পাঠানো হয় হোম কোয়ারেনটাইনে।

সোমবার (২৩ মার্চ) সকালে এ তথ্য জানিয়েছেন মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. রওশানুল হক সৈকত।

তিনি জানান, রবিবার সন্ধ্যায় আইইসিডিআরের এক কর্মকর্তা মোহাম্মদপুর থানায় ফোন দিয়ে পুলিশের সাহায্য চান। এসময় একজন উপ-পরিদর্শককে (এসআই) ঘটনাস্থলে পাঠানো হয়।



পরে জানা গেছে, বিদেশ ফেরত এক প্রবাসী কয়েকদিন ধরে হক বেকারিতে কেনাকাটা করছেন। বিষয়টি জানার পর আইইডিসিআরের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। কিন্তু ওই প্রবাসীকে না পেয়ে দোকানের চার কর্মচারিকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়। তারা প্রবাসীর সংস্পর্শে থাকার কারণে এই সিদ্ধান্ত নেন আইইডিসিআরের কর্মকর্তারা।

এদিকে রবিবার আইইডিসিআর সর্বশেষ সংবাদ সম্মেলন করে জানায়, করোনায় নতুন করে কারো মৃত্যুর হয়নি। তাদের দেয়া তথ্য অনুযায়ী দেশে এ পর্যন্ত করোনায় মারা গেছেন দুজন এবং আক্রান্ত হয়েছেন ২৭জন।



এছাড়া সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন পাঁচজন। গত আড়াই মাসে সারা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮ হাজার ৭২০ জন। আর মৃত্যু হয়েছে ১৪ হাজার ৬৪৭ জনের। আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৪৪২জন।

ট্যাগ: bdnewshour24