banglanewspaper

করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় আজ থেকে লোকাল ও মেইল ট্রেন অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এছাড়া আগামী ২৬ মার্চ থেকে সকল আন্তঃনগর ট্রেন বন্ধের ঘোষণা আসছে।

মঙ্গলবার সকালে রেল মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল সোমবার সরকার আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি ছুটির ঘোষণা দেয় সরকার। ঘোষণা অনুযায়ী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ১০ দিন সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। এর মধ্যে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের ছুটি। পরের দুদিন সাপ্তাহিক ছুটি। ২৯ মার্চ থেকে ২ এপ্রিল সাধারণ ছুটি। এর সঙ্গে ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি থাকবে।

গতকাল ১০ দিনের ছুটি ঘোষণার পর বিকাল থেকেই স্টেশনমুখে ‍ভিড় করতে থাকেন মানুষ। বিকালে কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশনের ভিড় রূপ নেয় ঈদের ছুটিতে বাড়ি ফেরার মতো ভিড়ে। প্রতিটি কাউন্টারে দেখা গেছে হাজার হাজার মানুষ লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিটের অপেক্ষায়। এ অবস্থায় আজ থেকে লোকাল-মেইল ট্রেন বন্ধের ঘোষণা দিল রেলওয়ে।

রেল মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ আলম বলেন, ‘করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় আজ থেকে আনুষ্ঠানিকভাবে লোকাল-মেইল ট্রেন বন্ধ হচ্ছে। এটা কতদিন চলবে তা নিশ্চিত না, তবে ধরতে পারেন অনিদিষ্টকালের জন্য।'

তাছাড়া ২৬ মার্চ থেকে আন্তঃনগর ট্রেন বন্ধের একটা সিদ্ধান্ত হয়েছে। অফিস অর্ডার হয়নি। হলেই আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে জানান এই কর্মকর্তা।

ট্যাগ: bdnewshour24