banglanewspaper

ভারতে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ জনে। এদিন তামিলনাড়ুর মাদুরাইতে ১ ব্যক্তির মৃত্যু হয়। ৫৪ বছরের এই ব্যক্তির কোনও বিদেশ ভ্রমণের রেকর্ড ছিলো না। ২৩ মার্চ থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। বুধবার সকালে মৃত্যু হয় তার। 

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৷ গোটা দেশে এই মুহূর্তে সংখ্যা বেড়ে ৫৬২ ৷ এর মধ্যে মহারাষ্ট্রেই সর্বোচ্চ করোনা ভাইরাসে আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

ইতিমধ্যেই করোনা সংক্রমণ থেকে বাঁচতে মঙ্গলবার রাত ১২ টা থেকে ন্যাশনাল লকডাউনের ঘোষণা করেছেন সেদেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৷ ২৫ মার্চ রাত ১২টা থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ২১ দিনের লকডাউন। পাশাপাশি করোনা মোকাবিলায় স্বাস্থ্যক্ষেত্রে ১৫ হাজার কোটি টাকা ধার্য করেছে কেন্দ্রীয় সরকার। 

এখনও পর্যন্ত প্রতিবেশী এই দেশে স্টেজ-২ সংক্রমণ স্তরে রয়েছে । যাতে কোনওভাবেই সেই সংক্রমণ কমিউনিটি স্তরে বা স্টেজ-৩ স্তরে না পৌঁছয়, সে কারণেই কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইয়ে নেমেছে গোটা দেশ।



কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার সর্বস্তরে চেষ্টা চালাচ্ছে এই সংক্রমণ রোখার। সেই উদ্দেশ্যে ইতিমধ্যেই বেশ কয়েকটি রাজ্যে লকডাউন জারি হয়েছে। কয়েকটি রাজ্যে ১৪৪ ধারাও জারি হয়েছে।

ট্যাগ: bdnewshour24