banglanewspaper

করোনার সঙ্গে লড়তে এবার এগিয়ে এলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি ও ম্যান সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। দুজনেই ১০ লক্ষ ইউরো করে আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন। মেসির দেওয়া টাকার অর্ধেক বার্সেলোনার এক হাসপাতালে ও বাকি অর্ধেক আর্জেন্টিনা প্রশাসনের হাতে তুলে দেওয়া হবে।



বার্সেলোনার ওই হাসপাতালের তরফ থেকে ইতিমধ্যেই ট্যুইটারে লিও মেসিকে ধন্যবাদ জানিয়ে লেখা হয়েছে, ‘ধন্যবাদ মেসি করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমাদের পাশে থাকার জন্য।’ 

গুয়ার্দিওলা আবার আর্থিক অনুদান তুলে দিয়েছেন বার্সেলোনার এক হাসপাতাল ও আনখেল সোলার দানিয়েল ফাউন্ডেশনের হাতে। তারাও গুয়ার্দিওলাকে ধন্যবাদ জানিয়েছেন।



প্রসঙ্গত, এই গোটা রিপোর্টিই প্রকাশিত হয়েছে বিখ্যাত ক্রীড়া সংবাদমাধ্যম গোল ডট কমে। এর আগে তারা দাবি করেছিল যে পর্তুগিজ তারকা রোনালদো নিজের দুটি হোটেলে হাসপাতাল খুলতে চলেছেন, যেখানে করোনায় আক্রান্তদের চিকিৎসা করা হবে। আক্রান্তদের চিকিৎসার খরচও বহন করবেন নিজে। যদিও পরে জানা যায় ওই খবরটি সঠিক নয়।

অন্যদিকে, গোটা ইউরোপে ইতালির পর স্পেনেই করোনার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি। সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা ৪০ হাজারের বেশি, প্রাণ হারিয়েছেন প্রায় ২৭০০ মানুষ। কাতালোনিয়া প্রদেশে এই রোগের প্রাদুর্ভাব সবচেয়ে বেশি। 

ট্যাগ: bdnewshour24