banglanewspaper

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাস মোকাবিলায় সচেতন ব্যক্তিরা নিজ নিজ জায়গা থেকে চেষ্টা করছেন মানুষের পাশে দাঁড়াতে, কোনো না কোনোভাবে মানুষকে সাহায্য করতে। সে ধারা বজায় রেখে ব্যতিক্রমধর্মী এক উদ্যোগ নিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার রবি বোপারা।

করোনা মোকাবিলায় নিজেদের জীবন তুচ্ছ করে লড়াই করে যাওয়া ন্যাশনাল হেলথ সার্ভিসের (এনএইচএস) কর্মীদের জন্য বিনামূল্যে খাবারের ব্যবস্থা করেছেন এ মিডিয়াম পেস বোলিং অলরাউন্ডার। তার খাবারের দোকান ‘স্যামস কিচেন’ থেকে ফ্রিতেই খাবার খেতে পারবেন নার্স-চিকিৎসকরা।

সারাবিশ্বের মতো ইংল্যান্ডেও করোনার বিস্তার ঘটছে অস্বাভাবিক হারে। এখনও পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩২৬৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৪৪ জন। প্রতিদিনই বাড়ছে এ সংখ্যাগুলো।

এমন জরুরি অবস্থায় বিশ্রাম-ঘুম সব বাদ দিয়ে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করছেন ন্যাশনাল হেলথ সার্ভিসের কর্মীরা। তাই তাদের পাশে দাঁড়ানোর মাধ্যমে জনগণের সেবা করতে চাইছেন বোপারা।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বোপারা লিখেছেন, ‘প্রিয় এনএইচএস (ন্যাশনাল হেলথ সার্ভিস) কর্মীরা, এই জরুরি সময়ে যে কঠোর পরিশ্রম করছেন আপনারা, আমার দোকানের মুরগি আপনাদের জন্য রইল।’

প্রায় একই বার্তা দেয়া হয়েছে স্যামস কিচেনের টুইটার হ্যান্ডলার থেকেও। তারা লিখেছে, ‘এই চ্যালেঞ্জিং সময়টাতে এনএইচএসে কর্তব্যরত আমাদের হিরোদের পাশে দাঁড়ানোর জন্য স্যামস চিকেনের পক্ষ থেকে সম্ভাব্য সবকিছু করা হবে। স্যামস চিকেনের সব শাখায় এনএইচএস কর্মীদের জন্য বিনামূল্যে খাবার সরবরাহ করবো আমরা।’

উল্লেখ্য, পুরো যুক্তরাজ্যে স্যামস চিকেনের ৩৪টি শাখা রয়েছে। যার বেশিরভাগই পশ্চিম ও উত্তর লন্ডনে। এর মধ্যে দুইটি শাখার সরাসরি মালিক বোপারা এবং বাকি সব শাখার সঙ্গে বিনিয়োগকারী হিসেবে যুক্ত রয়েছেন এ ৩৪ বছর বয়সী ক্রিকেটার।

এদিকে শুধু বোপারাই নয়, ক্রীড়াঙ্গনের অনেক তারকাই নিজেদের সাধ্যমতো চেষ্টা করছেন মানুষের পাশে দাঁড়াতে। এরই মধ্যে ফুটবল বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য গড়া তহবিলে ১০ লাখ পাউন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন তার মদের কোম্পানিতে মদের বদলে তৈরি করছেন হ্যান্ড স্যানিটাইজার।

ট্যাগ: bdnewshour24 করোনাভাইরাস