banglanewspaper

বিশ্বের দেশে দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। আঘাত হেনেছে বাংলাদেশেও। রাজধানী ঢাকাসহ প্রায় পুরো দেশ আছে লকডাউনে। এমন সংকটকালীন অবস্থায় আবারও সহায়তার হাত বাড়িয়ে দিয়ে জনগণের পাশে দাঁড়ালেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি। 

গতকাল বৃহস্পতিবার মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় চিকিৎসক ও বেশ কয়েকজন স্বেচ্ছাসেবক নিয়ে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ ও গণসচেতনায় অংশ নিতে দেখা যায় তাকে।



তিনি জানিয়েছেন, বেশ কয়েকদিন ধরেই তিনি এ কাজ করে যাচ্ছেন। উত্তর সিটির বিভিন্ন এলাকায় হ্যান্ডমাইকের মাধ্যমে জনগণকে সচেতন করে তোলার লক্ষ্যে বক্তব্য দিয়ে যাচ্ছেন। 

গেল ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে উত্তর সিটিতে কাউন্সিলর পদে ভোটে দাঁড়িয়ে হেরে যাওয়া ডেইজি বলেন, ‘নির্বাচনে হারলেও আমি শুরু থেকেই জনগণের পাশে আছি। জনগণ এবার আমাকে ভোট দেয়ার সুযোগ পায়নি। আমি মনে করি, জাতির এই দুর্দিনে ঘরে বসে থাকলে চলবে না। সবাইকে সম্মিতিলভাবে এই দুর্যোগ মোকাবিলা করতে হবে। সবাইকে করোনা ভাইরাস মোকাবিলায় আরও সচেতন হতে হবে।’

গেল ফেব্রুয়ারির সিটি নির্বাচনে ডিএনসিসির ৩১ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত আসন ছেড়ে সাধারণ আসনে কাউন্সিলর পদে প্রার্থী হয়ে জাতীয় পার্টির প্রার্থী শফিকুল ইসলাম সেন্টুর কাছে হেরে যান ডেইজি।



এর আগে চিকুনগুনিয়া ও ডেঙ্গু মহামারির সময়ও ব্যতিক্রমীয় কার্যক্রমের মাধ্যমে ঢাকাবাসীর নজর কাড়েন এই নারী রাজনীতিক।

ট্যাগ: bdnewshour24