banglanewspaper

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে আরও ৪ বাংলাদেশি প্রবাসীর মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনা আক্রান্ত হয়ে প্রবাসী বাংলাদেশির মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১২ জনে। 

স্থানীয় সময় শুক্রবার নিউইয়র্কে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একেএম মনির উদ্দিন নামে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি সেখানে ক্যাব চালাতেন এবং একটি মসজিদে স্বেচ্ছায় মুয়াজ্জিনে দায়িত্ব পালন করতেন। গেল কয়েকদিন মনির উদ্দিন কুইন্সের এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তবে তাৎক্ষণিকভাবে বাংলাদেশে তার গ্রামের বাড়ি কিংবা পারিবারিক পরিচয় পাওয়া যায়নি।



একইদিন এলমাস্ট হাসপাতালে সফিউদ্দিন বেপারী নামে ৫৮ বছর বয়সী এক প্রবাসী বাংলাদেশি মারা গেছেন। তিনি কুইন্সের করোনা অঞ্চলে বসবাস করতেন। বৃহস্পতিবার তার ছেলে কিডনি রোগে আক্রান্ত হয়ে মারা যায়। 

স্থানীয় সময় বৃহস্পতিবার নিউইয়র্কের ব্রংক্স এলাকায় ৭৭ বছর বয়সী এক বাংলাদেশি ও গত বুধবার ব্রুকলিনের বাসিন্দা মোছাম্মদ আক্তরাদি নামে ৪৫ বছর বয়সী আরও এক বাংলাদেশি প্রবাসী নগরীর ব্রকডেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এদিকে স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ মরহুমদের পরিবার ও স্বজনদের বের না হয়ে ঘরে থাকার পরামর্শ দিয়েছে।



৭৭ বছর বয়সী ওই বৃদ্ধ বাংলাদেশি মন্টিফেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বাড়ি নওগাঁ জেলায়। তার পরিবারের আরও ৫ সদস্য সেখানে করোনা ভাইরাসে আক্রান্ত। তবে ওই ৫ জনকে হাসপাতালে ভর্তি করছে না হাসপাতাল কর্তৃপক্ষ। তারা বলছে, এমনিতেই আমাদের রোগী রাখার জায়গা নেই, গুরুত্বর অসুস্থ না হলে আপনারা বাসাতেই থাকুন। 

গত ২৪ মার্চ যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে ৪ জন প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়। ২৩ মার্চ মারা যান ২ জন। ঠিক আগের সপ্তাহে আরও সেখানে দুই প্রবাসী বাংলাদেশি করোনা আক্রান্ত হয়ে মারা যান।

ট্যাগ: bdnewshour24